Tuesday, August 16, 2022
spot_img
Homeরাজশাহীস্বচ্ছ, আধুনিক ও যুগোপযোগী প্রক্রিয়ায় ৩হাজার ট্রেইনী রিক্রুট কনস্টেবল নিয়োগ: স্বরাষ্ট্র মন্ত্রী

স্বচ্ছ, আধুনিক ও যুগোপযোগী প্রক্রিয়ায় ৩হাজার ট্রেইনী রিক্রুট কনস্টেবল নিয়োগ: স্বরাষ্ট্র মন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ সব কিছুর উর্দ্ধে থেকে ন্যায়, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালনের আশাবাদ ব্যক্ত করে নবীন পুলিশ সদস্যদের উদ্দেশ্যে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, সম্পূর্ণ পরিবর্তিত পদ্ধতির মধ্যে দিয়ে স্বচ্ছ,আধুনিক ও যুগোপযোগী প্রক্রিয়ার মাধ্যমে তোমাদের নিয়োগ সম্পন্ন হয়েছে।

কারো দয়া বা তদবিরে তোমাদের চাকুরী হয়নি। তাই তোমরা তোমাদের কর্মজীবনে স্বচ্ছতার সঙ্গে সমাজের অনিয়ম ও দুর্ণীতি দূর করে ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে তোমাদের উপর অর্পিত দায়িত্ব পালন করবে। বাংলাদেশ পুলিশে ৩ হাজার নব – নিয়োগকৃত ‘ট্রেইনি রিক্রুট কনস্টবল’ ২০২১ ব্যাচের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

নবীন পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, পুলিশ এটা চাকুরী নয়, এটা সেবা। আর সেবার মনোভাব নিয়ে সামনের দিনগুলোকে আরো উজ্জল করতে হবে। সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব পালনে সব সময় থাকতে হবে সজাগ। ধনী-দরিদ্রদের পাশাপাশি সমাজের গরীব, ভ্যান চালকরা যাতে করে সমান সেবা পায় সেদিকে কঠোর লক্ষ রাখতে হবে তিনি বলেন।

স্বরাষ্ট্র মন্ত্রী আরও বলেন, বাংলাদেশ সরকার পুলিশ বাহীনিকে যুগোপযোগী হিসেবে গড়ে তুলতে পুলিশ বাহিনীর জন্য বিভিন্ন ধরনের পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করেছে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আধুনিক ও দক্ষ পুলিশ বাহিনী গড়ে তুলতে নিয়োগ প্রক্রয়ায় পরিবর্তন আনা হয়েছে। দেশের সার্বিক নিরাপত্তার জন্য আসামী গ্রেফতার ও যথাযথ আইন প্রয়োগের মাধ্যমে ন্যায় বিচার নিশ্চিত করতে হবে। বিশ্বমানের পুলিশ বাহিনী হিসেবে প্রতিষ্ঠিত করতে বর্তমান সরকার সব ধরণের চেষ্টা করে যাচ্ছে।

এর আগে পুলিশের আইজি ড.বেনজীর আহমেদ বিপিএম (বার)বলেছেন, এবারের নিয়োগ প্রক্রিয়া সম্পুর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে।

তোমরা অনেকেই অতি দরিদ্র পরিবার রিক্সাওয়ালা, ভ্যান চালক ও দিনমজুর পিতার সন্তান হিসেবে এবার চাকুরীতে নিয়োগপ্রাপ্ত পেয়েছো। নিজ দক্ষতা ও মেধায় এ পেশায় আসতে পেরেছে। তোমাদের এ পেশায় আসতে সাতটি ধাপ অতিক্রম করে আসতে হয়েছে। তাই মনে রাখবে তোমরা কারো সুপারিশ বা তদবিরে চাকুরী পাওয়নি। তাই তোমরা তোমাদের কর্মজীবনে সব ধরণের বৈষম্য দূর করে সমাজের সকল স্তরের মানুষজন সকলেই যাতে সমান সেবা পায় সেদিকে সজাগ দৃষ্টি রাখবে। তাই সেবাগ্রহীতা কেই যাতে বৈষম্যের শিকার না হয় সেদিকে কঠোর নজরদারী রাখবে।

২০২১ ব্যাচের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন।এর আগে বাংলাদেশ পুলিশ একাডেমীর প্রিন্সিপ্যাল অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক, বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে একাডেমী চত্বরে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) ভবন ও শোরুম উদ্বোধন করেন কেন্দ্রীয় সভানেত্রী , পুনাক বেগম জীশান মীর্জা। উক্ত অনুষ্ঠানে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ রাজশাহী বিভাগ ও জেলার পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments