Saturday, August 13, 2022
spot_img
Homeঅপরাধ দুর্ণীতিবাংলাদেশে প্রথম নারী মাদক বিক্রেতার মৃত্যুদন্ড

বাংলাদেশে প্রথম নারী মাদক বিক্রেতার মৃত্যুদন্ড

বাংলাদেশে প্রথম নারী মাদক বিক্রেতার মৃত্যুদন্ড

নিজস্ব প্রতিবেদকঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ৫০০ গ্রাম হিরোইন পাঁচারের দায়ে পারভিন বেগম (৪২) নামে এক নারী মাদক বিক্রেতাকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ওই নারীর এক লক্ষ টাকা অর্থদণ্ডও করা হয়েছে। তবে এ মামলা থেকে খালাস পেয়েছেন চার আসামি।

বৃহস্পতিবার(৩১ মার্চ) ২০২২ ইং তারিখ দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত পারভীন বেগম ওরফে শায়লার বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার বর্ষণ এলাকায়।

মামলা থেকে খালাস পাওয়া ব্যক্তিরা হলেন, বিপুল মিয়া, রমজান আলী, সাজু মিয়া ও সোহাগ হাসান। তাদের সবার বাড়ি দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন এলাকায়।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ৮ ডিসেম্বর দিনাজপুর থেকে বগুড়াগামী পায়না পরিবহণের যাত্রীবাহি বাস গোবিন্দগঞ্জের কাটাবাড়ি এলাকায় তল্লাশি চালায় পুলিশ। এ সময় বাসটিতে থাকা পারভীন বেগমের হাতব্যাগ থেকে ৫০০ গ্রাম হিরোইন জব্দসহ তাকে আটক করে পুলিশ। এ ঘটনায় একই দিন পারভীনকে প্রধান করে পুলিশ বাদি হয়ে পাঁচজনকে আসামি করে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দেয়।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্টপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ প্রিন্স বলেন, দীর্ঘ শুনানি ও সাক্ষীর সাক্ষ্যতে পারভীন মাদক কারবারির সঙ্গে জড়িত ছিলেন তা প্রমাণ হয়েছে। এটিই প্রথম জেলায় নারী মাদক ব্যবসায়ীর মৃত্যুদণ্ড।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments