Saturday, August 20, 2022
spot_img
Homeবৈশিষ্ট্যযুক্তরাজশাহী বাঘায় নারীশিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন

রাজশাহী বাঘায় নারীশিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন

রাজশাহী বাঘায় নারীশিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর বাঘাতেও দেশ ব্যাপী প্রতিটি থানায় নারী-শিশু,বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের উদ্বোধন করা হয়। রোববার (১০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করেন। সারা দেশের ন্যায় বাঘা থানাও সরাসরি ভার্চুয়াল এ অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

বাঘা থানার অফিসার্স ইনচার্জ (ওসি)সাজ্জাদ হোসেন সাজুর আমন্ত্রণে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী ডেস্ক উদ্বোধন কালে সরাসরি প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, চকরাজাপুর ইউপি বাবুল দেওয়ান, তদন্ত (ওসি) আঃ করিম ও বাঘা থানার অন্তর্গত অনেক গণ্যমান্য ব্যাক্তিবর্গসহ সকল পুলিশ অফিসাগন ও কনেস্টোবল উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ উপলক্ষে পুলিশ দেশের প্রতিটি থানা এলাকায় গৃহহীন পরিবারের জন্য একটি গৃহ নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপনের মানবিক উদ্যোগ নিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা করেছিলেন, বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নে সহায়ক হিসেবে পুলিশ গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করছে। এ কর্মসূচির আওতায় ৫১৯টি থানা এলাকায় ৫২০টি গৃহ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ে ৪০০ গৃহ হস্তান্তর করা হচ্ছে। ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি গৃহ পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী দিয়ে তৈরি করা হয়েছে। তারই ধারাবাহিতায় বাঘা থানা মৃত সাত্তার আলীর স্ত্রী দুস্থ নারী সুফিয়া বেগমকে বাউসা ইউপি’র দীঘা দুই রুম,রান্নাঘর ও টয়লেটসহ একটি বাড়ি নির্মাণ করে দেন।
উল্লেখ্য টয়লেট খরচ বাঘা থানার অর্থায়নে নির্মাণ করা হয়।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments