Tuesday, August 9, 2022
spot_img
Homeবৈশিষ্ট্যযুক্তপহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আরএমপি'র নিষেধাজ্ঞা

পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আরএমপি’র নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক: আসন্ন ১৪ এপ্রিল বাংলা নববর্ষ ১৪২৯ ( পহেলা বৈশাখ ) বর্ষবরণ উদযাপন উপলক্ষে রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় আরএমপি পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ছ) ও ২৬ (জ) ও ২৬(ট)(ই) ধারায় অর্পিত ক্ষমতাবলে জনসাধারণের নিরাপত্তার স্বার্থে নিষেধাজ্ঞা জারি করেছে।

আজ মঙ্গলবার (১২ এপ্রিল) আরএমপির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, পহেলা বৈশাখ বর্ষবরণের যে সকল অনুষ্ঠান উন্মুক্ত স্থানে অনুষ্ঠিত হবে তা ঐ দিন বিকেল ৬ ঘটিকার পূর্বে শেষ করতে বলা হয়েছে। কোভিড পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে ও মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান পবিত্র রমজানের পবিত্রতা বজায় রেখে পালন করার অনুরোধ জানানো হয়েছে।

আরো জানা যায়, উৎসব উপলক্ষে রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষা করার নিমিত্তে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ছ) ও ২৬ (জ) ও ২৬(ট)(ই) ধারায় অর্পিত ক্ষমতাবলে জনসাধারনের নিরাপত্তার স্বার্থে নগরবাসী এবং যানবাহন আরোহীদের অসুবিধা এবং বিরক্তি দূরীকরণের উদ্দেশ্যে রাস্তায় সর্ব সাধারণের ব্যবহার্য স্থানে গান-বাজনা, বাদ্যযন্ত্র, হর্ণ বাজানো, লাউড স্পীকার ব্যবহার এবং শোভাযাত্রা/র‌্যালিতে মুখে কোন প্রকারের মুখোশ ব্যবহার ও বিরক্তির উদ্রেককারী বাঁশি যেমন-ভুভুজেলা নিষিদ্ধ করা হয়েছে।

অনুষ্ঠানস্থলে আগত জনসাধারণ কোনরূপ ব্যাগপ্যাক, হাতব্যাগ, লাইটার, ম্যাচ বহন করতে পারবেন না। অন্যথায় আইন আমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments