Tuesday, August 9, 2022
spot_img
Homeআবহাওয়াবৈশাখের ঝড়-বজ্রপাতে দুই জেলায় নিহত ৮

বৈশাখের ঝড়-বজ্রপাতে দুই জেলায় নিহত ৮

নিউজ ডেস্কঃ কালবৈশাখীর ঝড়-বজ্রপাতে দেশের দুই জেলায় ৮ জন নিহত হয়েছেন। সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার পৃথক তিনটি এলাকায় এ ঘটনা ঘটে।

হবিগঞ্জ

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় পৃথক জায়গায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- উপজেলার খাগাউড়া ইউনিয়নের এড়ালিয়া গ্রামের সামছুল মিয়ার ছেলে কৃষক আলমগীর মিয়া (২৬), দক্ষিণ-পূর্ব ইউনিয়নের জাতুকর্ণপাড়া বড় বান্দের আব্দুর রহমানের মেয়ে ঝুমা বেগম (১৩)। ও একই ইউনিয়নের তাঁতারী মহল্লার আক্কেল আলীর ছেলে হোসাইন (১২)।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে বানিয়াচংয়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। সঙ্গে বজ্রপাতও হচ্ছিল। এ সময় হাওরে ধান কাটতে গিয়ে আলমগীর মিয়া, পেঁপে পাড়তে গিয়ে ঝুমা বেগম ও ঘাস কাটতে গিয়ে হোসাইন বজ্রাঘাতে মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ। তিনি বলেন, তাদের তথ্য জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসে পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন হয়ে এলে তাদের পরিবারে আর্থিক সহায়তা দেওয়া হবে।

সুনামগঞ্জ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কালবৈশাখী ঝড়ে ঘরের ওপর গাছ পড়ে এক নারী ও তার দুই সন্তান নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ভোরে উপজেলার পাতলি ইউনিয়নের সুলেমানপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- হারুন মিয়ার স্ত্রী মৌসুমা বেগম (৩৫) ও তার চার বছরের মেয়ে মাহিমা আক্তার এবং এক বছরের ছেলে হোসাইন মিয়া। এ সময় মহিমা আক্তারের স্বামী মোহাম্মদ হোসেন (৪০) আহত হন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল মালেক জানিয়েছেন, ওই পরিবার নেত্রকোনার বাসিন্দা। তারা সুলেমানপুর গ্রামের এক প্রবাসীর বাড়িতে থাকে কেয়ারটেকার হিসেবে। আজ ভোরে কালবৈশাখী ঝড়ে তাদের টিনের ঘরের ওপর দুটি বড় গাছ ভেঙে পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় ওই তিনজনের মৃত্যু হয়।

অন্যদিকে, সুনামগঞ্জের শাল্লা উপজেলায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে উপজেলা সদরে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন, মকবুল মিয়া (৪৫) ও তার ছেলে মাসুদ মিয়া (১২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে শাল্লা সদর উপজেলায় নিজ বাড়ির পাশে হাওরে ধান কাটতে বের হন বাবা ও ছেলে। পরে হঠাৎ প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হলে বজ্রপাতে বাবা ও ছেলের মৃত্যু হয়।

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments