Tuesday, August 16, 2022
spot_img
Homeঅপরাধ দুর্ণীতিরাজশাহীতে সরকারি সন্দেহে ২০ টন চাল জব্দ করলো পুলিশ, গ্রেফতার ২

রাজশাহীতে সরকারি সন্দেহে ২০ টন চাল জব্দ করলো পুলিশ, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর বাঘা খাদ্য গুদামের ৬৬৭ বস্তা সরকারি চাল চারঘাটের কাঁকড়ামারি থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বাঘা ও চারঘাট থানার পুলিশ কাঁকড়ামারি বাজারের দুটি চালের আড়ত থেকে এই চাল উদ্ধার করে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকায় আড়তের মালিক সমসের আলী ও মোস্তাকিন আলীকে গ্রেফতার করেছে।

বাঘা থানা পুলিশ জানায়, বাঘা খাদ্য গুদামের দায়িত্বরতদের সহায়তায় ৬৬৭ বস্তা সরকারি চাল চারঘাটের কাঁকড়ামারি বাজারের ব্যবসায়ী বিশাল খাদ্য ভান্ডারের মালিক সমসের আলী এবং সুমি মায়া মিষ্টান্ন ভান্ডারের মালিক মোস্তাকিন আলীর কাছে বিক্রি করে। প্রতি ৩০ কেজি ওজনের সরকারি বস্তার চাল তারা নিজস্ব আড়তের বস্তায় প্যাকেট করছিলেন। এ সময় বাঘা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬৬৭ বস্তায় ২০ টন ১০ কেজি চাল উদ্ধার করে। এ সময় আড়তের মালিক সমসের ও মোস্তাকিনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় বাঘা থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।
বাঘা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুবিউর রহমান বলেন, আমার অফিসের কর্মচারী আবদুল হালিম চাকরির পাশাপাশি চালের ব্যবসা করেন। পুলিশের জব্দকৃত চাল সিরাজগঞ্জের বাঘাবাড়ি ও পাবনার ঈশ্বদী থেকে আবদুল হালিক কেনেন। ওই চাল তিনি চারঘাটের কাঁকড়ামারি বাজারের দুই আড়তদারের কাছে বিক্রি করেন। আমার অফিসের এই চাল না।

বাঘা উপজেলা খাদ্যনিয়ন্ত্রক শামসুন্নাহার বলেন, চারঘাটে সরকারি চাল আটকের কথা তিনি শুনেছেন। তবে ওই চাল বাঘা খাদ্য গুদামের নয় বলে তিনি দাবি করেন। তিনি বলেন, আমাদের (বাঘা) খাদ্যগুদামের মজুদ ঠিক আছে। হালিম বাঘা খাদ্যগুদামের পরিচ্ছন্নতা কর্মচারী। হালিমের কাছ থেকে কেনার কারণে হয়তো তারা বলছেন যে এই চাল বাঘা খাদ্যগুদামের, আসলে তা নয়। বাঘার মজুদ ঠিক আছে। তারা অন্য কোথাও থেকে চাল কিনতে পারেন।
বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিকে ৬৬৭ বস্তা চাল জব্দ ও দুই আড়তদারকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া চাল কেনাবেচার সঙ্গে যারা জড়িত আছে তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত মোস্তাকিন আলী ও শমসের আলী পুলিশকে জানিয়েছেন, তারা দুইজন বাঘা খাদ্য গুদামের কর্মচারী আবদুল হালিমের মাধ্যমে ২০ টন চাল কিনেছেন। ট্রাকযোগে ওই চাল আড়তে এনে শুক্রবার সকাল থেকে সরকারি বস্তা পরিবর্তন করে বাজারে বিক্রির উদ্দেশ্যে অন্য বস্তায় প্যাকেটজাত করছিলেন।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments