Saturday, August 20, 2022
spot_img
Homeবৈশিষ্ট্যযুক্তপ্রশাসনের নাকের ডগায় চলছে পুকুর খনন

প্রশাসনের নাকের ডগায় চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদকঃ

পবা উপজেলার হরিয়ান জয়পুর মাদ্রাসা মোড়ের ভাদু ইট ভাটার পাশে প্রায় ৩০বিঘার উপরে চলছে কৃষি জমিতে অবৈধভাবে পুকুর খনন। এই পুকুর খননের মূল হোতা স্থানীয় প্রভাবশালী নেতা হানিফ ও শাকিল। তারা বলেন, সাংবাদিক তো আসার কথা নয়, সাংবাদিক কেন আসবে পুকুর খননের স্পটে। তারা বললেন রাজশাহীর এক সাংবাদিক নেতার আত্মীয় স্বজনের জায়গায় আমরা পুকুর খনন করছি। সেই সাংবাদিক আমাদের বড় ভাই আমি এখানে থাকলে কোন সাংবাদিক আসবে না। কিন্তু সাংবাদিক নেতার নাম বলতে অস্বীকার করেন তারা। হরিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিদ্দুল ইসলাম বাচ্চু বলেন, জমির মালিকদের পক্ষ থেকে থানা ও মতিহার জোনের ডিসিকে অভিযোগ দেওয়া হয়েছে। ইউএনও মহোদয়কে জানিয়েছি। কাটাখালী থানার ওসি বলছেন এটি আমার দেখার বিষয় না। তাহলে ক্ষতিগ্রস্ত ভুক্তভোগীরা কোথায় যাবে? আর কার কাছে বিচার প্রার্থনা করবেন। একটি পুকুর খননে পাশের জমি মালিকদেরও ক্ষতি হয়। পুকুর খননকারী সেই হানিফ ও সাংবাদিক নেতার অদৃশ্য শক্তিবলয়ে চলছে পুকুর খনন। তবে হানিফ বলছেন, আমি খতিউল আলম ভাদুর পক্ষ থেকে খনন করে দিচ্ছি। এখানে ভাদুর ভাই মুক্তা, নাতী নাজাম, সোহাগসহ প্রতিবেশি রফিক জড়িত আছে। তারা সকলেই ঐ সাংবাদিক নেতার আত্মীয় স্বজন।

 

 

 

তিনি আরো বলেন, আজ সকাল থেকে পুকুর খননের সময় ৫০ জন সাংবাদিক এসেছে তারা সবাই আমাদের নিকট থেকে সুবিধা নিয়েছে। কেউ নিউজ করবে না বলেও জানান তারা।

এ বিষয়ে মুঠোফোনে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লশমি চাকমাকে জনালে তিনি বলেন, ছুটি শেষ করে আজকেই রাজশাহী ফিরেছি, বিষয়টা আমি দেখছি।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments