Saturday, August 20, 2022
spot_img
Homeবৈশিষ্ট্যযুক্তরমেক হাসপাতালে সম্মিলিত প্রচেষ্টায় সুন্দর স্বাস্থ্যসেবা প্রদান সম্ভব

রমেক হাসপাতালে সম্মিলিত প্রচেষ্টায় সুন্দর স্বাস্থ্যসেবা প্রদান সম্ভব

সারোয়ার জাহান বিপ্লবঃ স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে রংপুরে অনুষ্ঠিত হয়েছে ‘রংপুরে স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধি : বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ ও উত্তরণের উপায়’ শীর্ষক বহুমাত্রিক অংশীজনদের নিয়ে আয়োজিত সেমিনার। বাংলাদেশ এনজিও’স নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশনের (বিএনএনআরসি) উদ্যোগে ও দি এশিয়া ফাউন্ডেশনের সহায়তায় সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে বক্তারা বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সম্মিলিত প্রচেষ্টায় একটি সুন্দর স্বাস্থ্যসেবা প্রদান করা সম্ভব। একটি সুন্দর স্বাস্থ্য ব্যবস্থার বাস্তবায়নে সবার এগিয়ে আসা উচিত এবং তা হলেই তা বাস্তবায়ন করা সম্ভব।

সোমবার (১৮ এপ্রিল) সকালে আরডিআরএস’র বেগম রোকেয়া মিলনায়তনে আয়োজিত সেমিনারে নাগরিক সমাজ সংস্থার প্রতিনিধি, সরকারি কর্মকর্তা, দুর্নীতি দমন কমিশনের প্রতিনিধি, সাংবাদিক-শিক্ষক, স্থানীয় জনগোষ্ঠীর প্রতিনিধিসহ মোট ৪০ জন উপস্থিত ছিলেন। উক্ত সেমিনারের উদ্দেশ্য ছিল স্বাস্থ্যখাতের সক্ষমতা আরও বৃদ্ধির জন্য বিভিন্ন পর্যায়ের অংশীজনদের অংশগ্রহণে স্বাস্থ্যখাতের বর্তমান অবস্থা, চ্যালেঞ্জ ও উত্তরণের উপায় নিয়ে আলোচনা করে স্বাস্থ্যসেবাকে কীভাবে আরও সহজলভ্য করা যায়, সে বিষয়গুলো তুলে ধরা।

সেমিনারের শুরুতে বিএনএনআরসি’র কর্মসূচি সমন্বয়করী হীরেন পণ্ডিতের উদ্যোগ সম্পর্কে ধারণা দিয়ে স্বাগত বক্তব্য দেন। সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাভিশনের রংপুর ব্যুরো প্রধান আনজারুল ইসলাম জুয়েল।

এরপর আলোচকরা মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে স্বাস্থ্য-সেবা বিষয়ে তাদের মূল্যবান মতামত ও পরামর্শ তুলে ধরেন। সঞ্চালক ছিলেন রংপুর বেতারের মিনাক্ষী বণিক।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার পরিচালক ফজলুল কবীর। বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল করিম, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান, মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. রেজাউল করিম ও বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম।

সেমিনারে সভাপতিত্ব করেন বিশিষ্ট লেখক-শিক্ষাবিদ মোহাম্মদ শাহ আলম।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments