Saturday, August 20, 2022
spot_img
Homeশিক্ষা৫ মে পর্যন্ত ঢাকা কলেজের হল বন্ধ ঘোষণা

৫ মে পর্যন্ত ঢাকা কলেজের হল বন্ধ ঘোষণা

মারুফ সরকার ঢাকাঃ রাজধানীতে নিউমার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের জেরে আগামী ৫ মে পর্যন্ত ঢাকা কলেজের সব হল বন্ধ ঘোষণা করা হয়েছে। সেইসঙ্গে আজ মঙ্গলবার বিকালের মধ্যে ছাত্রদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। আজ দুপুরে ঢাকা কলেজ কর্তৃপক্ষ এই নির্দেশ দিয়েছেন।

এর আগে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে ও টিয়ারশেল গ্যাস নিক্ষেপ করা হয়। ঢাকা কলেজের সামনের সড়ক, নূরজাহান মার্কেটের সামনের অংশ টিয়ারশেল ও কাঁদানে গ্যাস ছুড়ে ফাঁকা করে পুলিশ।

টিয়ারশেল ও কাঁদানে গ্যাসে টিকতে না পেরে সরে যেতে বাধ্য হন।বিক্ষোভকারীরা। ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের এই সংঘর্ষে ইতোমধ্যে ৮ সাংবাদিকসহ অন্তত ৪০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এ সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে দোকানকর্মীদের হাতে মারধরের শিকার হয়েছেন বেশ কয়েকজন সাংবাদিক।

গতকাল সোমবার দিবাগত রাতে নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ বাধে। দিবাগত রাত ১২টা থেকে আড়াইটা পর্যন্ত সংঘর্ষ চলে। এরপর আজ মঙ্গলবার সকালে ব্যবসায়ীদের সঙ্গে আবারও সংঘর্ষ শুরু হয়।

এর আগে গত মধ্যরাতে ঢাকা কলেজ কর্তৃপক্ষ এক ঘোষণায় কলেজের আজকের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করেন। ভোর ৪টার দিকে ঢাকা কলেজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে এ ঘোষণা দেওয়া হয়। ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের নির্দেশনায় দেওয়া ওই ঘোষণায় উল্লেখ করা হয়, ‘অনিবার্য কারণে ১৯ এপ্রিল, মঙ্গলবার ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক ও অনার্স-মাস্টার্স শ্রেণির সকল ক্লাস ও পরীক্ষাগুলো স্থগিত করা হলো।’

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments