Tuesday, August 9, 2022
spot_img
Homeঅপরাধ দুর্ণীতিরাজশাহীতে ব্ল্যাকমেইল চক্রের নারীসহ পাঁচ সদস্য গ্রেপ্তার

রাজশাহীতে ব্ল্যাকমেইল চক্রের নারীসহ পাঁচ সদস্য গ্রেপ্তার

সারোয়ার জাহান বিপ্লব: রাজশাহী মহানগরীতে ব্ল্যাকমেইল করে অর্থ আদায় চক্রের নারীসহ পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার দুপুরে আরএমপি সদর দপ্তরের কনফারেন্স রুমে মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার হাদির মোড় বৌ বাজারের মাসুম শেখ, রামচন্দ্রপুর মিরেরচকের আশিক আলী, মুনতাসির আলী সিয়াম, কেদুর মোড় বৌ বাজারের পলাশ এবং রাজশাহী জেলার চারঘাট থানার হলিদাগাছী খুদির বটতলার শরিফা আক্তার সাথী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পলাশ (ছদ্মনাম) রাজশাহী কোর্ট কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। তিনি লেখপড়ার পাশাপাশি ইউনিলিভার পিয়রইট কোম্পানী রাজশাহী শাখায় চাকরি করেন। বাসাভাড়া নেওয়ার জন্য তিনি রাজশাহী বাসা ভাড়া নামক একটি ফেসবুক পেইজে পোস্ট দেয়।

আসামি শরিফা আক্তার সাথী পলাশকে ফোন দিয়ে বলে, রাজশাহী কমিউনিটি সেন্টারের পাশে তার মায়ের বাসায় একরুম বিশিষ্ট একটি ভালো রুম আছে। পলাশের এক রুমের বাসা প্রয়োজন ছিল। তাই তিনি সরল বিশ্বাসে গত (১৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় রাজশাহী কমিউনিটি সেন্টারের সামনে গিয়ে আসামি শরিফাকে ফোন দেয়। ফোন পেয়ে শরিফা এসে পলাশকে কাশিয়াডাঙ্গা থানার হড়গ্রাম পূর্বপাড়ায় একটি বাড়ির নীচতলার একটি রুমে নিয়ে যায়। সেখানে বাসার চারপাশ দেখার সময় শরিফা কৌশলে রুমের দরজা আটকিয়ে দিয়ে পলাশকে জড়িয়ে ধরে। সেখানে পূর্ব থেকে ওৎ পেতে থাকা প্রতারক চক্রের চারজন সদস্য রুমের মধ্যে প্রবেশ করেন। তারা শরিফার সাথে পলাশের আপত্তিকর অবস্থায় ছবি তোলে। এরপর পলাশকে চড়থাপ্পড়, হুমকি, ফেসবুকে ছবি ছেড়ে দেওয়ারসহ পুলিশ পরিচয়ে থানায় নিয়ে যাওয়ার ভয় দেখিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ ও চাঁদা দাবি করেন। পরে তার কাছ থাকা নগদ ও বিকাশের মাধ্যমে মোট ১৪ হাজার ৯০০ টাকা মুক্তিপণ আদায় করেন।

এ ঘটনায় পলাশ ডিবি পুলিশের কাছে মৌখিকভাবে অভিযোগ প্রদান করেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েলের নির্দেশে ডিবির একটি দল আসামি গ্রেপ্তারের অভিযানে নামেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান নির্ণয় করে গত সোমবার মহানগরীর রাজপাড়া থানাধীন তেরখাদিয়া ডাবতলাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতাসহ পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেন।

এ সময় গ্রেপ্তারকৃত আসামিদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া নগদ তিন হাজার ২০০ টাকা, দুটি মোবাইল ফোন, দুটি জিআই পাইপ, একটি চাকু, পুলিশের ওয়াকিটকির মতো দেখতে একটি ছোট কালো রংয়ের ওয়াকিটকি, পুলিশ লেখা ও পুলিশের মনোগ্রাম সম্বলিত দুটি আইডি কার্ড হোল্ডার এবং সাদা-নীল রংয়ের পুলিশ লেখা সম্বলিত এক জোড়া জুতা উদ্ধার হয়। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, ডিবির উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েলসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments