Saturday, August 13, 2022
spot_img
Homeঅপরাধ দুর্ণীতিনানা অনিয়মের অভিযোগে ৪ প্রতষ্ঠানকে জরিমানা

নানা অনিয়মের অভিযোগে ৪ প্রতষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: রমজান উপলক্ষে বিভিন্ন পণ্যের মূল্য বৃদ্ধি, পণ্যের মূল্য তালিকা না টানানো এবং অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী তৈরির অপরাধে চার প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শুক্রবার (২২ এপ্রিল) রাজধানীর কারওয়ান, মহাখালী বাসস্ট্যান্ড এবং পূর্বনাখাল এলাকায় মুরগি, মাংস, মাছসহ বিভিন্ন পণ্যের বাজার মনিটরিং করা হয়।

এসব এলাকায় বাজার মনিটরিংএ দেখা যায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ এবং সংরক্ষণ করা ইত্যাদি অপরাধে পূর্ব নাখালপাড়ার হাজী রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, হাজী সুইটসকে ৫ হাজার টাকা, বাবা-মায়ের মাংসের দোকানকে ১ হাজার টাকা, নিউ জমজম সুইটস অ্যান্ড বেকারিকে ২ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার মনিটরিং করার সময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হ্যান্ডমাইকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও পাকা রশিদ সংরক্ষণ কর‌তে বলা হয়। এছাড়া বাসস্ট্যান্ডের কাউন্টারের সহজে দৃশ্যমান স্থানে বিআরটিএ কর্তৃক নির্ধারিত ভাড়া তালিকা প্রদর্শন করা এবং বে‌শি ভাড়া না নেওয়ার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করা হয়।

একই সঙ্গে কোনো ভোক্তা কোনো পণ্য বা সেবা ক্রয়ে প্রতারিত হলে ১৬১২১ হট লাইন নাম্বারে জানানো বা nccc@dncrp.gov.bd ই-মেইলে/ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে/সরাসরি অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

বাজার তদারকি করেন অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান।

নিউজ রাজশাহী ২৪.

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments