Tuesday, August 9, 2022
spot_img
Homeরাজশাহীমোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আউট সোর্সিংয়ের জনবলের বেতন ভাতা ঘাপলাবাজির অভিযোগ

মোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আউট সোর্সিংয়ের জনবলের বেতন ভাতা ঘাপলাবাজির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: মোহনপুরে সরকারি সেবা খাতের অন্যতম প্রতিষ্ঠান মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগের অনিয়ম ও বেতন ভাতা পরিশোধে ঘাপলাবাজির অভিযোগ উঠেছে।

ভাতার টাকা নিয়ে লাপাত্তা বিএসএস সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামক ম্যানপাওয়ার সাপ্লাই প্রতিষ্ঠান। স্বাস্থ্যখাতে পদে পদে নানা অনিয়মের মাঝে এধরণের ঘাপলা বাজিতে নাখোশ খোদ রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন।

অনুসন্ধানে জানা গেছে, সারা দেশের মতো রাজশাহীর মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিএসএস সিকিউরিটি সার্ভিস লিমিটেড কোম্পানির আওতায় ঐচ্ছিক ২ জনসহ মোট ১৩ জন স্বাস্থ্যকর্মী নিয়োগ দেয়া হয়। ১২ জনের মধ্যে আগে থেকেই ২জনকে অস্থায়ী ভিত্তিক নিয়োগে ছিলেন।

ওই ২ জনসহ কোম্পানির আওয়াতায় মোট ১৩ জনকে নিয়োগ প্রদান করা হয়। ২০২২ সালে জানুয়ারিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিয়োগ প্রক্রিয়ার নির্দেশনায় তাদের প্রদান করা হয়। তবে তাদের নিয়োগ দেয় হলেও বেতন ভাতাদি প্রদান করা হয়নি বলে অভিযোগ উঠেছে। নাম না প্রকাশের শর্তে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত একাধিক কর্মচারী বলেন, নিয়োগের সময় ঠিকাদারী প্রতিষ্ঠান ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার যোগসাজসে লক্ষ লক্ষ টাকা উৎকোচ নেয়। তবে এখন আমরা নিয়োমিত কাজ করলেও বেনভাতাদি পায়নি। এজন্য আমরা হতাশায় ভুগছি।

জানতে চাইলে মোহনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুল কবীর বলেন, তারা যেন আউটসোর্সিং কর্মচারীদের কাজ শেখানো হচ্ছে। তাদের বেতন ভাতা সম্পর্কে তিনি বলেন সিভিল সার্জন স্যারের নির্দেশ অনুযায়ী বেতন-ভাতা অনুমোদনে স্বাক্ষর করেছি।

রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক বলেন, কোম্পানিকে জুন মাসে বেতন পরিশোধ করা হয়েছে। তবে কেউ বেতন না পেয়ে অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রাজশাহী-৫৪, পবা-মোহনপুর-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন বলেন কর্মচারিদের নামীয় বেতন উত্তোলন করে তাদের দেয়া হবে না এটা অমানবিক। যারা এসব টাকা পকেটে তুলেছে তাদের বিচার হওয়া দরকার।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments