Saturday, August 20, 2022
spot_img
Homeরাজশাহীরাজশাহীতে শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

রাজশাহীতে শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীর লুটপাট, অর্থ আত্মসাৎসহ নানা অনিয়ম দুর্নীতি বন্ধের প্রতিবাদে ও শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই) রাজশাহীর কাটাখালী বাজারে রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর শ্রমিকরা এই বিক্ষোভ ও সমাবেশ করেন। সমাবেশে শ্রমিকদের নেতৃত্ব দেন শ্রমিক নেতা কোষাধ্যক্ষ জহুরুল ইসলাম জনি।

রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী অসহায় শ্রমিকদের কোটি কোটি টাকা লুটপাট ও আত্মসাৎ করেছেন। আজ যারা তার অন্যায় অপকর্ম দেখেও আশেপাশে বসে আছেন, তাদের দিয়ে শ্রমিকদের কল্যাণ হবে না। তারা নিজেদের কল্যাণে ব্যস্ত। সমাবেশ থেকে মাহাতাবের সকল অন্যায় অপকর্মে সকল শ্রমিক ভাইদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলেন আহ্বান জানানো হয়। সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীর অন্যায় অপকর্মের প্রতিবাদ করায়, জহুরুল ইসলাম জনিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে বহিষ্কার করারও প্রতিবাদ জানান বিক্ষোভ সমাবেশ থেকে ।

কোষাধ্যক্ষ জহুরুল ইসলাম জনি বলেন, গত বছর ৮ জুন আমাদের কার্যনির্বাহী কমিটির মিটিং হয়। কিছু কাগজপত্র স্বাক্ষর করে নেয়, আর ১৫ মাসের হিসাব চাওয়াকে কেন্দ্র করে আমাকে মারধর করা হয়। অদ্য ২০/০৬/২০২১ ইং তারিখে জমি বিক্রয়ের রেজুলেশন করার জন্য বেলা ১১ টায় একটি মিটিং হয়। সেই মিটিংয়ে আমি সড়ক দূর্ঘটনার কারণে উপস্থিত হতে পারিনি। গত ০৬/০৬/২০২২ ইং তারিখে আমি সাংবাদিক সম্মেলন করি। এরপর ০৭/০৬/২০২২ ইং তারিখে মাহাতাব আলী জরুরী সভা ডেকে কিছু শ্রমিক, সাংবাদিক, কর্মচারী নিয়ে আমার সদস্য ও কোষাধ্যক্ষ পদ বহিষ্কার করেছে মর্মে জানায়। তাদের মূল লক্ষ্য ছিল কোষাধ্যক্ষ পদে উপ নির্বাচন দেওয়া কিন্তু মৃত মুকুল ও কালাম নেতা মারা যাওয়ার কারনে ৩ টি পদের উপ নির্বাচন দেওয়ার ঘোষণা দেন।

অথচ ২৬/০৬/২০২২ ইং তারিখে বিশেষ সভা ডেকে সহ সভাপতি মোঃ রজব আলী সড়ক সম্পাদক পদে মৃত আবুল কালামের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম জনিকে সড়ক সম্পাদক পদে ঘোষনা দেন মাহাতাব আলী। আমার কোষাধ্যক্ষ পদে ঘোষনা দিতে পারেনি। এখন মিথ্যা ষড়যন্ত্র করে ব্যাক ডেটে কার্যনির্বাহী মিটিং এ আমাকে অনুপস্থিত দেখিয়ে বহিষ্কার করার ষড়যন্ত্র করছে সাধারণ সম্পাদক মাহাতাব আলী। মিথ্যা ষড়যন্ত্র আমাকে দমন করা যাবে না বলেও উল্লেখ করেন জনি।

তিনি আরও বলেন, অতিশীঘ্রয় মাননীয় মেয়র মহোদয়ের কাছে ভুল স্বীকার করে ক্ষমা চান। শ্রমিকদের অধিকার ফিরিয়ে দেন। এসময় শ্রমিকরা ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক মেয়র লিটনের হস্তক্ষেপ কামনা করেন। এছাড়াও ভুক্তভোগী পরিবারের নিরাপত্তাও চান শ্রমিকরা।

এ বিষয়ে রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরীকে ফোন দিলে তার ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়। ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সম্পর্কিত খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

Recent Comments