2.3 C
New York
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
spot_img

এবছরে পবায় পূজা হবে ১৮টি মন্ডপে

নিউজ রাজশাহী ডেস্কঃ  উপজেলাপবা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লসমী চাকমা।

সভায় সভাপতির বক্তব্যে ইউএনও লসমী চাকমা বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। স্বাস্থ্যবিধি মেনে এবার জেলায় ১৮টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। এবছর পহেলা অক্টোবর ষষ্ঠি পূজার মধ্য দিয়ে ৫ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব শুরু হবে এবং ৫ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হবে। সাম্প্রদায়িক সম্প্রীতির পবা উপজেলার প্রতিবছরের ন্যায় এবারো আনন্দঘন পরিবেশে এবং নির্বিঘে শারদীয় দুর্গোৎসব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সেই সাথে আসন্ন দুর্গাপূজা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

আসন্ন দুর্গাপূজা উদযাপন উপলক্ষে নিরাপত্তার তিনি আরও বলেন- পূজামন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা বাধ্যতামূলক করা হয়েছে। সেই সঙ্গে মন্ডপগুলোতে স্থায়ীভাবে থাকবে আনসার সদস্য। এছাড়াও সোশ্যাল মিডিয়ার অপপ্রচার, গুজব রোধে, সোশ্যাল মিডিয়া মনিটরিং করা হবে। কেউ কোনো ধরনের শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অপচেষ্টা করলে তার বিরুদ্ধো কঠোর ব্যবস্থার গ্রহণ করা হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও মো ওয়াজেদ আলী খাঁন। এছাড়াও আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, বিভিন্ন কেন্দ্রের পূজা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সনাতন ধর্মাবলম্বি নেতৃবৃদ উপস্থিত ছিলেন।

প্রস্তুতি সভায় জানানো হয়- পবা উপজেলায় সর্বমোট পূজামন্ডুপের সংখ্যা ১৮টি। উপজেলার মন্দির গুলো হলো- নওহাটা পৌরসভায় ১০টি স্থানে বায়া তেলি পাড়ায় শ্রী শ্রী দূর্গা মাতা মন্দির, বসন্তপুর বারোয়ারী দূর্গা মন্দির, মহানন্দখালী দূর্গা মন্দির, শ্রী শ্রী রাজ রাজেশ্বরী দুর্গা মন্দির, নীহারিকা দুর্গা মন্দির শ্মশান ঘাট, মাতৃ দুর্গা মন্দির, শ্রী কালী মাতা মন্দির সাহাপাড়া, তকিপুর কালী মাতা মন্দির, নবরূপ ক্লাব দূর্গা মন্দির, লায়ন ক্লাব দূর্গা মন্দির, হুজুরীপাড়া ইউনিয়নে ২টি স্থানে দারুশা কেন্দ্রীয় দুর্গা মন্দির ও ধর্মহাটা জাগরনী সার্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দির, দামকুড়া ইউনিয়নে ১টি স্থানে শিতলাই মেদবাড়ী কালি মন্দির, হড়গ্রাম ইউনিয়নে ২টি স্থানে কাশিয়াডাঙ্গা শ্রী শ্রী কালিমাতা মন্দির ও দাদপুর গোবিন্দ মন্দির, পারিলা ইউনিয়নে স্থানে ২টি স্থানে শ্রী শ্রী গোপালদেব ঠাকুর দূর্গা মন্দির ও পান্থাপাড়া কালি মন্দির এবং হরিপুর ইউনিয়নে ১টি স্থানে হাড়ুপুর নবগঙ্গা লক্ষি নারায়ন মন্দির।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading