Sunday, September 24, 2023

থানচিতে পুলিশের হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট উদ্বোধন

নিউজ রাজশাহী ডেস্কঃ প্রকৃতির এক অপূর্ব লীলাভূমি বান্দরবান। পাহাড়, ঝর্ণা, নদী আর নৈসর্গিক পরিবেশে বান্দরবান যেন সেজেছে এক অপূর্ব সাজে। ভ্রমণ পিয়াসী মানুষ বান্দরবানের সৌন্দর্য উপভোগ করার জন্য ছুটে আসেন এখানে।

বান্দরবানে পর্যটকদের জন্য এখনো গড়ে ওঠেনি তেমন আবাসিক ব্যবস্থা। পর্যটকদের আবাসিক সংকট নিরসনে এগিয়ে এসেছে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট। এ ট্রাস্টের উদ্যোগে নির্মাণ করা হয়েছে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট।

ইন্সপেক্টর জেনারেল পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) আজ রবিবার ২৫ সেপ্টেম্বর দুপুরে আনুষ্ঠানিকভাবে রিসোর্টটি উদ্বোধন করেন। এ সময় আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ দেশ ও জনগণের কল্যাণে কাজ করছে। পাশাপাশি আমরা পুলিশ বাহিনীর সদস্যদের কল্যাণ এবং জনগণের কল্যাণেও বিভিন্ন ধরনের উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছি। পর্যটকদের সুযোগ-সুবিধার কথা বিবেচনা করে থানচিতে এ রিসোর্ট নির্মাণ করা হয়েছে। রিসোর্টটি দেশের পর্যটন শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সমুদ্রপৃষ্ঠ থেকে এক হাজার ফুট উঁচু থানচিতে পাঁচ একর জায়গা জুড়ে নির্মিত হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্টে রয়েছে বিভিন্ন মানের ভিআইপি কটেজ, হানিমুন কটেজ, এক্সিকিউটিভ কটেজ ও ডরমেটরি। এখানকার অত্যাধুনিক ক্যাফেটেরিয়ায় নানা স্বাদের পাহাড়ি খাবারসহ অন্যান্য খাবারেরও ব্যবস্থা রয়েছে। বিনোদনপ্রেমীদের জন্য আছে এমপি থিয়েটার। পাহাড়ি সংস্কৃতির সাথে মিল রেখে এখানে নির্মাণ করা হয়েছে একটি জাদুঘর। রিসোর্টির আরেকটি আকর্ষণীয় দিক হল থানচি থেকে সাঙ্গু নদী হয়ে রিমাক্রি ও আফিয়ামুখ পর্যন্ত নৌবিহারের ব্যবস্থা।

রাজশাহী বিভাগ

Leave a Reply

সর্বশেষ খবর

সর্বাধিক জনপ্রিয়