7.1 C
New York
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়, পূজা উদযাপন কমিটি, মন্দির ও ক্লাব নেতৃবৃন্দের সাথে রাসিক মেয়রের মতবিনিময়

নিউজ রাজশাহী ডেস্কঃ শারদীয় দুর্গাপূজা-২০২২ উদযাপন উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও রাজশাহী মহানগরীর পূজা উদযাপন কমিটি, মন্দির ও ক্লাব-এর সভাপতি ও সাধারণ সম্পাদকগণের সাথে মতবিনিময় সভা অনুুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর বিকেলে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার ব্যাপারে প্রশাসন ও আরএমপি প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সকল মন্ডপে সার্চ লাইটের মাধ্যমে আলোকায়ন করা হবে। প্রতিমা বিসর্জনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সরকার প্রতিটি পূজা মন্ডপে ৫শত কেজি করে চাল বরাদ্দ দিয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপকে ২০ হাজার করে টাকা প্রদান করা হবে। আগামীতে রাজশাহী সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন ও আরএমপির সমন্বয়ে স্থায়ী বিসর্জন ঘাট স্থাপনের উদ্যোগ নেওয়া হবে।

মেয়র আরও বলেন, উৎসবে অংশগ্রহণ করে আনন্দটা ভাগাভাগি করতে পূজা মন্ডপগুলো ঘুরে দেখি। আশা করি প্রতি বছরের ন্যায় এবারো সুষ্ঠু ও সুন্দরভাবে আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড.এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, হিন্দু ধর্মীয় কল্যান স্ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, রাজশাহী মহানগরের সভাপতি এ্যাডভোকেট সরৎ চন্দ্র সরকার, আরএমপির (বোয়ালিয়া) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ তৌহিদুল আরিফ, মঞ্চে উপবিষ্ট ছিলেন রাসিকের সচিব মোঃ মশিউর রহমান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী।

সভায় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক পাভেল, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাজশাহীর উপ-পরিচালক ওহিদুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভায় রাসিকের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ,৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ, পূজামন্ডপের নেতৃবৃন্দ ও ক্লাবের নেতৃবৃন্দ, রাসিকের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভার শুরুতে পঞ্চগড়ে নৌকা ডুবিতে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading