Tuesday, February 7, 2023

র‌্যাব তার নিজস্ব নিয়মেই চলবে : নতুন ডিজি! এম খুরশিদ

নিউজ রাজশাহী ডেস্কঃ যে দেশই নিষেধাজ্ঞা দিক না কেন, র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) তার নিজস্ব নিয়মে চলবে বলে জানিয়েছেন সংস্থাটির নতুন প্রধান এম খুরশীদ হোসেন।

শনিবার ১ অক্টোবর সকালে র‍্যাবের মহাপরিচালকের দায়িত্ব পালনের প্রথম দিনে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়ার পর তিনি একথা জানান।

খুরশীদ হোসেন বলেন, র‌্যাব নির্দিষ্ট কিছু আইনের অধীনে পরিচালিত হয়। তাই বাইরের কোনও দেশের কথায় র‍্যাবের সংস্কারের প্রশ্নই আসে না।

র‍্যাব মহাপরিচালক বলেন, দেশে শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখতে এটি একটি বিশেষ সংস্থা। এটি সরকারের আইন দ্বারা চলে। সেই আইনেই র‍্যাবের কর্মকাণ্ড পরিচালিত হবে।

তিনি বলেন, আইনের বাইরে কোনো কাজ করে না। তাই সংস্কারের প্রশ্নই ওঠে না। বাইরের কারো কথায় সংস্কারের প্রশ্নই ওঠে না।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে খুরশীদ বলেন, নিষেধাজ্ঞা সরকারিভাবে মোকাবিলা করা হচ্ছে। তারা যেসব বিষয় আমাদের কাছে চেয়েছে, ইতোমধ্যে আমরা সেগুলোর জবাব দিয়েছি। জবাব দেওয়ার পরে তারা নতুন করে কোনো প্রশ্ন তোলার সুযোগ পায়নি।

তিনি বলেন, আমরা আমাদের দায়িত্ব পালন করে যাব। যারা কাজ করে তাদের ত্রুটি-বিচ্যুতি হতেই পারে। তবে, দেখতে হবে সেটা ব্যক্তি স্বার্থে নাকি দেশের সাধারণ মানুষের স্বার্থে।

এ সময় খুরশীদ জানান, দুর্গাপূজায় কেউ যাতে সামাজিক মাধ্যমে গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে না পারে সেজন্য নজর রাখছে র‍্যাবের সাইবার পেট্রোলিং ইউনিট।

সেই সাথে পূজায় প্রতিটি মণ্ডপে নিরাপত্তা রক্ষায় চার থেকে ছয় জন আনসার বাহিনীর সদস্য থাকবেন। থাকবে সিসিটিভির নজরদারি।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়