20.5 C
New York
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

শেখ রাসেল দিবস উদযাপনে রাজশাহী মহানগরী সেজেছে বর্ণিল সাজে

নিউজ রাজশাহী ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী আগামীকাল মঙ্গলবার (১৮ অক্টোবর)। শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকীতে শেখ রাসেল দিবস-২০২২ রাজশাহী মহানগরীতে যথাযথভাবে উদযাপনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে ব্যাপক প্রস্তুতি ও বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

শেখ রাসেল দিবস উদযাপনে রাজশাহী মহানগরী সেজেছে বর্ণিল সাজে। অসংখ্য রঙিন পতাকা ও ব্যানার-ফেস্টুন ছেয়ে গেছে শহর। নগরীর প্রতিটি সড়ক বিভাজকে শোভা পাচ্ছে রঙিন পতাকা এবং সকল গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে লাগানো হয়েছে ব্যানার-ফেস্টুন। নগর ভবনে ড্রপ ডাউন ব্যানার টাঙানো সহ সাজানো হয়েছে ব্যানার-ফেস্টুনে। নগরীর সাহেব বাজার ন্যাশনাল ব্যাংকের সামনে, সাহেব বাজার জিরোপয়েন্ট ও রেলস্টেশনে বিশাল আকৃতির ওভার হেড ব্যানার টাঙানো হয়েছে। এসব ব্যানার-ফেস্টুনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শেখ রাসেলের দুলর্ভ বিভিন্ন ছবি তুলে ধরা হয়েছে।

১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উদযাপনে উপলক্ষে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দিক-নির্দেশনায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ১০টায় নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, সকাল ১০টা ১৫ মিনিটে আলোচনা সভা ও দোয়া মাহফিল, ১০টা ৩০ মিনিটে বেলুন- ফেস্টুন উড়ানো, বর্ণাঢ্য আনন্দ র‌্যালী, ১১টায় মোমবাতি প্রজ্জলন ও কেক কাটা, ১১টা ৩০ মিনিটে নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণার চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ড্রপ ডাউন, ওভার হেড ব্যানার, ফেস্টুন ও ৪০টি ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে প্রদর্শন করা হচ্ছে ব্যানার। বাদ যোহর শেখ রাসেল এর আত্মার মাগফেরাত কামনা করে রাজশাহী মহানগরীর সকল মসজিদ এবং সুবিধানজক সময়ে মন্দিরে, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও মোনাজাত এবং প্রার্থণার আয়োজন করা হয়েছে।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading