21.7 C
New York
রবিবার, মে ১৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহী জেলা আ.লীগের আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালন

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, জেলাধীন সর্বস্তরের আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং রাজশাহী জেলা পর্যায় সহ আওয়ামী লীগের সকল সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী ও সমর্থকবৃন্দ সহযোগে সকাল ১০.০০ টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়। ৫৯ পাউন্ডের কেক কাটা হয় এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ রাসেল সহ ৭৫’এর ১৫ আগস্টের সকল শহীদের মাগফিরাত কামনায় দোয়া/প্রার্থনা করা হয়।

সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আমানুল হাসান দুদু। সার্বিক পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা। সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড মোঃ আব্দুস সামাদ। পবিত্র ধর্মগ্রন্থ সমূহ থেকে পাঠ করেন যথাক্রমে জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ রেজওয়ানুল হক পিনু মোল্লা এবং জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার। দোয়া পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ রেজওয়ানুল হক পিনু মোল্লা।

উপস্থিত নেতৃবৃন্দের মধ্য থেকে বক্তৃতা রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা, সহ-সভাপতি মোঃ আমানুল হাসান দুদু এবং আলহাজ্ব মোঃ জাকিরুল ইসলাম সান্টু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাড. মোঃ লায়েব উদ্দিন লাভলু প্রমুখ।

নেতৃবৃন্দ তাঁদের বক্তৃতায় বলেন, শেখ রাসেল জীবিত থাকলে এবং দেশের জন্য তাঁর নেতৃত্ব দেওয়ার সুযোগ হলে বাংলাদেশ আরও সমৃদ্ধ হতো। নেতৃবৃন্দ তাঁদের বক্তৃতায় শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা তাঁর বক্তৃতায় উল্লেখ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জীবদ্দশায় তাঁর জীবনাচরণ ছিলো নেতৃত্ব প্রতিভার অসামান্য প্রদীপ্ত সম্ভাবনা । ৭৫’এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শেখ রাসেল সহ সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করেন এবং এহেন বর্বরোচিত হত্যাকাণ্ডের সাথে জড়িত সকল কুশীলবদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সুদীর্ঘ পরমায়ু কামনা করেন।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আমানুল হাসান দুদু তাঁর বক্তৃতায়, শেখ রাসেলের শুভ জন্মদিনে শহীদ শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং আগামী প্রজন্মের সকল শিশুদের শেখ রাসেলের প্রজ্ঞা সহ শেখ রাসেলের জীবদ্দশায় তাঁর জীবনাচরণ থেকে শিক্ষা নেওয়ার আহবান জানান ও সভার সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, জেলাধীন সকল সাংগঠনিক স্তরেও শেখ রাসেলের জন্মদিন পালিত হয়।

অতঃপর রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল’কে রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নেতৃবৃন্দ সহযোগে ফুলেল শুভেচ্ছায় অভিনন্দন জানানো হয়।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading