21.7 C
New York
রবিবার, মে ১৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

বাঘা-চারঘাটে অনুদানের চেক, ল্যাপটপ ও সেলাইমেশিন বিতরণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহীর বাঘা-চারঘাটে অসুস্থ মানুষের মাঝে অনুদানের চেক, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ এবং দু:স্থদের মাঝে সেলাইমেশিন বিতরণ করেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম। বৃহস্পতিবার(২০ অক্টবর) সকালে এসব উপকরণ বিতরণ করেন তিনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় এডিপির অর্থায়নে বাঘা উপজেলার আড়ানীতে অসহায় মেধাবী ৭ জন শিক্ষার্থীর হাতে একটি করে ল্যাপটপ এবং ২২ জন হতদরিদ্রদের মাঝে একটি করে সেলাইমেশিন তুলে দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম। একই সাথে অসহায় ও দুস্থদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে চারঘাট উপজেলার আবেদনকৃত ১০ জন অসুস্থ মানুষের মাঝে ৫০ হাজার টাকা অনুদানের একটি করে চেক হস্তান্তর করেন তিনি।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, চারঘাট উপজেলা পরিষদের চেয়ায়ারম্যান ও চারঘাট উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, বাঘা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জনি, উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, আড়ানী পৌর আ’লীগের সাধারণ সম্পাদক রিবন আহাম্মেদ বাপ্পী ও বাঘা উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা সহ আরো অনেকে।

এসব অনুদান বিতরণ কালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের দুর্ভাগ্য যার জন্য মায়ের ভাষা ফিরে পেয়েছি, তিনি আজ আমাদের মাঝে নেই। তবে তাঁর সুযোগ্য কন্যা পিতার সকল আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে এ থেকে আমার বিশ্বাস তাঁর আত্না অবশ্যই শান্তি পাবেন। তিনি বলেন, বিএনপি সরকার কখনো ভাবেনি বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। সেখানে আমরা মধ্যম আয়’তো বটেই, আগামী ২০৪১ সাল নাগাদ উচ্চ আয়ের দেশে পরিনত হওয়ার স্বপ্ন দেখছি।

শাহরিয়ার আলম বলেন, আমাদের সরকার ক্ষতায় এসে যে পরিমান শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও করণ সহ ভবন নির্মান করে দিলয়ছে তা বিগত কোন সরকার করতে পারেনি। কারণ আমাদের প্রধানমন্ত্রী শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন। একই সাথে তিনি এ দেশের গরিব ও অসহায় মানুষদের ভালবাসেন। এ কারনে নানা প্রকার ভাতা প্রদান সহ আশ্রয়ন প্রকল্প বাস্তবায়ন করছেন। একই সাথে তিনি উদ্যোক্তা সৃষ্টির লক্ষে সমাজের অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন উপহার দিচ্ছেন।

উল্লেখ এর আগের দিন বুধবার বিকেলে ঢাকা থেকে বাঘায় ফিরে উপজেলার রুস্তমপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট নবনির্মিত ভবন উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading