11.1 C
New York
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

হারানো দুই শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিল আরএমপি’র কাটাখালী থানা পুলিশ

নিউজ রাজশাহী ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়া হতে হারিয়ে যাওয়া দুই শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে আরএমপি’র কাটাখালী থানা পুলিশ। নিখোঁজ সন্তানকে ফিরে পেয়ে আনন্দে আত্মহারা শিশু দুটির বাবা-মা।

শিশু দুইটি হলো মো: উসমান গণি (৮) ও মো: ইব্রাহিম (৮)। ওসমান ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানার ভাদুঘরের মো: বাসেদের ছেলে এবং ইব্রাহিম সরাইল থানার কাজীপাড়ার মো: দুলালের ছেলে।

আজ ২৩ অক্টোবর ২০২২ রবিবার দুপুর ২.৩০ টায় কাটাখালী থানার এসআই মো: মিজানুর রহমান শিশু দুটি-কে তাদের বাবা-মার হাতে তুলে দেন।

ঘটনা সূত্রে জানা যায়, গত ২১ অক্টোবর ২০২২ বিকাল সাড়ে ৪ টায় রাজশাহী মহানগরীর কাটাখালী থানার হরিয়ান রুপসীডাঙ্গা এলাকার মো: উজ্জল হোসেন হরিয়ান প্রাথমিক বিদ্যালয়ের সামনে দুটি শিশুকে ঘোরাফেরা করতে দেখেন। উজ্জল হোসেন শিশু দুটিকে জিজ্ঞাসাবাদ করলে তারা কোনো ঠিকানা বলতে পারে না। পরে তিনি বিষয়টি ৯৯৯-এ ফোন করে জানান। ৯৯৯-এর ফোন পেয়ে কাটাখালী থানার এএসআই মো: মেজবাহুল হক ও তার টিম সেখানে গিয়ে শিশু দুটিকে উদ্ধার করে থানায় নিয়ে যান। এরপর এসআই মো: মিজানুর রহমান শিশু দুটিকে ভিকটিম সাপোর্ট সেন্টারে প্রেরণ করেন। পরবর্তীতে পুলিশ পরিদর্শক(তদন্ত) মো: আব্দুর রাজ্জাকের নেতৃত্বে এসআই মো: মিজানুর রহমান তাদের টিম হারানো শিশু দুটির পরিবারের সন্ধান পেতে কাজ শুরু করেন।

এদিকে ভিকটিম সাপোর্ট সেন্টারের এসআই ফাতেমাতুজ জোহুরা ইতি শিশু দুইটির সাথে বন্ধুসুলভ আচরণ করে তাদের ঠিকানা জানার চেষ্টা করেন। শিশু দুটি তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া বলে জানায়। আর তেমন কিছু বলতে না পারলেও শিশু উসমান তার মাদ্রাসার এক শিক্ষকের মোবাইল ফোন নম্বর বলতে পারে এবং শিশু ইব্রাহিম তাদের গ্রামের বাড়ি সরাইল কাজীপাড়ার মাজার এলাকায় বলে জানায়।

ভিকটিম সাপোর্ট সেন্টার উসমানের শিক্ষকের সাথে যোগাযোগ করে। মাদ্রাসা শিক্ষক উসমানকে চিনলেও শিশু ইব্রাহিমকে চিনেন না বলে জানান।

পরবর্তীতে ভিকটিম সাপোর্ট সেন্টার সেই মাদ্রাসা শিক্ষকের মাধ্যমে ওসমানের বাবা-মায়ের সাথে যোগাযোগ করে । আর ইব্রাহিমের পরিচয় জানতে উসমানের বাবা-মায়ের মাধ্যমে সরাইল কাজীপাড়া এলাকার মাজার ও মসজিদে মাইকিং করানো হয়। এভাবে ইব্রাহিমের পরিবার তার সন্ধান পায়।

এভাবে শিশু উসমান ও ইব্রাহিমের পরিবারের খোঁজ পায় আরএমপি’র ভিকটিম সাপোর্ট সেন্টার।

হারিয়ে যাওয়া শিশু উসমানের বাবা জানান, তিনি গত ২০ অক্টোবর, ২০২২ তারিখ বাড়ি হতে কাজের জন্য ঢাকার উদ্দেশ্যে রওনা হন। কিছুক্ষণ পর শিশু উসমানও তাকে অনুসরণ করে বাড়ি হতে বের হয়ে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে আসে। সেখানে অপর শিশু ইব্রাহিমের সাথে তার পরিচয় হয়। তারা দুজন একত্রে ট্রেনে উঠে কমলাপুর রেল স্টেশনে নামে। আবার তারা বাড়ি ফেরার জন্য ভুল করে রাজশাহীর ট্রেনে উঠে।

শিশু দুইটিকে ফিরে পেয়ে তাদের বাবা-মা অত্যন্ত আনন্দিত। তারা কাটাখালী থানা পুলিশ ও আরএমপি’র ভিকটিম সাপোর্ট সেন্টার-সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading