Tuesday, February 7, 2023

দুই মন্ত্রণালয়কে চিঠি দিচ্ছে রামেক হাসপাতাল পরিচালনা কমিটি

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় পৃথক দুটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠনের জন্য স্বাস্থ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) পরিচালনা পর্ষদ কমিটি।

বুধবার (২৬ অক্টোবর) সকালে রামেক হাসপাতালের সভাকক্ষে আয়োজিত পরিচালনা পর্ষদের সভা থেকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরিচালনা পর্ষদের সভাপতি ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এতে সভাপতিত্ব করেন। পরিচালনা করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

সভা সূত্রে জানা গেছে, রাবি শিক্ষার্থীর মৃত্যু রহস্য উদঘাটনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ও গত ১৯ অক্টোবর রাতের ঘটনায় চিকিৎসকদের কোন গাফিলতি ছিল কি না, তা খতিয়ে দেখতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। চিঠিতে উচ্চ পর্যায়ের আলাদা দুটি তদন্ত কমিটি গঠনের জন্য অনুরোধ করা হবে। আগামী তিন দিনের মধ্যেই চিঠি মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

সভা শেষে এমপি ফজলে হোসেন বাদশা সাংবাদিকদের জানান, ক্যাম্পাসের একজন মেধাবী ছাত্র কীভাবে মারা গেল; তার সঠিক তদন্তের জন্য স্বরাষ্ট্রে ও চিকিৎসকদের কোন গাফিলতি ছিল কি না তা বের করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্ত কমিটি গঠন করে তারা সরেজমিনে এসে প্রকৃত সত্য উন্মোন করবে। চিঠিতে ময়নাতদন্তের বিষয়টির ওপর বিশেষভাবে গুরুত্বরারোপ করা হবে। কারণ, ময়নাতদন্ত ছাড়া অস্বাভাবিক একটি মৃত্যুর লাশ ছেড়ে দেয়া যায় না।

রাবি ক্যাম্পাস হত্যা ও সন্ত্রাসের অভয়ারণ্যে পরিনত হয়েছে মন্তব্য করে রাকসুর সাবেক এই ভিপি বলেন, আমার সন্তান এই ক্যাম্পাসে গিয়ে জীবিত অবস্থায় ফিরে আসবে কী না, আমি জানি না। সেখানে স্বাধীনতাবিরোধী শক্তির তৎপরতা যে খুবই অবাধ, সেটি অনেকটাই পরিষ্কার। এসব আমরা বরাবরই রুখে দিয়েছি। বর্তমানে জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায়, এখন আরো শক্তভাবে রুখে দেওয়া হবে।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়