Monday, October 2, 2023
AdvertismentGoogle search engineGoogle search engine

রাজশাহীতে ওসির দাম্ভিকতায় জুম্মার নামাজ পড়তে পারলেন না শতাধিক মসুল্লী

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী রেলওয়ে থানায় সদ্য যোগদানকৃত ওসি গোপাল কুমার এর নতুন নিয়মে শতাধিক মসুল্লীর জুম্মার নামাজ আদায় করতে পারেন নি।

রাজশাহী রেলওয়ে ষ্টেশন এর পাশে অবস্থিত রাজশাহী রেলওয়ে ষ্টেশন জামে মসজিদ। এ মসজিদে প্রায় চার শতাধিক মসুল্লী জুমার নামায় আদায় করে থাকেন। রাজশাহী রেলওয়ে ষ্টেশনে জরুরী বিভাগে কর্মরত অর্ধ শতাধিক কর্মকর্তা কর্মচারী এবং শতাধিক ট্রেনের যাত্রী ষ্টেশনের পার্শ্বেল ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দপ্তরের মধ্য দিয়ে এবং রাজশাহী রেলওয়ে থানার সামনে দিয়ে জুম্মআর নামাজ আদায় করতে যান। রাজশাহী রেলওয়ে থানায় সদ্য যোগদানকৃত ওসি গোপাল কুমারের নতুন নিয়মে থানার মূল ফটক বন্ধ থাকে।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে জুম্মার নামাজ শেষে জুম্মার নামাজ বঞ্চিত মুসুল্লীরা থানা সামনে অবস্থান নেয়।
এ সময গেটে কর্মরত পুলিশ সদস্যকে মসুল্লীরা প্রশ্ন করলে নামাজের সময় গেটবন্ধ রাখা হলো কেন এখন প্রশ্ন করলে, এ সময় ওসি গোপাল কুমার বেরিয়ে আসেন এবং দাম্ভিকতার সাথে বলেন, অতীতের কথা ভুলে যান, আমি যতদিন এখানে আছি ততদিন আমার নিয়মেই চলতে হবে। রেলওয়ে পুলিশ ও মসুল্লীদের বাকবিতন্ডার এক পর্যায়ে বোয়ালিয়া থানার আওয়ামী নেতা আনোয়ার হোসেন রাজাসহ স্থানীয় আরো অনেকে এসে মসুল্লীদের শান্ত করেন।

এ বিষয়ে আনোয়ার হোসেন রাজা ওসির রুমে প্রবেশ করলে ওসি বলেন আজ সন্ধ্যা অথবা আগামীকাল বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এরপরে মসুল্লীরা সেখান থেকে চলে যান।

এ বিষয়ে রাজশাহী রেলওয়ে থানার অফিসার ইনচার্জ গোপাল কুমারের সাথে তার ব্যবহৃত সরকারী সেল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেন নি।

এ ব্যাপারে রাজশাহী রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার বলেন, বিষয়টি তার জানা নেই। বিকল্প কোন গেট তৈরী করা যায় কিনা এ বিষয়ে ভববেন তিনি।

রাজশাহী বিভাগ

Leave a Reply

সর্বশেষ খবর

সর্বাধিক জনপ্রিয়