Monday, January 30, 2023

মোহনপুরে কমিনিউনিটি পুলিশিং ডে উদযাপন

নিউজ রাজশাহী ডেস্কঃ পুলিশের সঙ্গে জনসম্পৃক্ততা বাড়াতে প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার কমিউনিটি পুলিশিং ডে পালনের সিদ্ধান্ত নিয়েছে পুলিশ সদর দপ্তর।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টার দিকে মোহনপুর উপজেলার কমিনিউনিটি পুলিশিং সমম্বয় কমিটির আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে মোহনপুর থানা চত্তর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অফিসার ইনর্চাজ (ওসি) তৌহিদুর ইসলাম।

সভাপতি বক্তব্যে বলেন, কমিনিউনিটি পুলিশিংয়ের ধারণা আমরা আরও মানুষের মধ্যে ছড়িয়ে দিতে চাচ্ছি ।

একেবারে তৃণমূল পর্যায়ে জনগণের সঙ্গে কমিনিউনিটি জনসম্পৃক্ততা বাড়াতে এ উদ্যেগ নেওয়া হয়েছে।

প্রত্যেক কমিনিউনিটির মধ্যেই কোনো না কোনো সমস্যা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য কমিনিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণের স্বার্থে বিভিন্ন সামাজিক সমস্যা সমাধান করা।

সমাজের যে সব খারাপ দিক পরিহার করতে হবে। সব কাজ কখনোই পুলিশের পক্ষে একা করা সম্ভব নয়, এজন্য এ কার্যক্রমকে আরও জোরদার করার পদক্ষেপ নেওয়া হচ্ছে”।

প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল অলক বিশ্বাস।

তিনি বক্তব্যে বলেন, কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও সাধারণ জনগণের মাঝে পারস্পারিক আস্থা ও সম্পর্কের সেতুবন্ধন তৈরী হচ্ছে”।
কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে সর্ম্পকের দুরত্ব করছে। আর কমিনিউনিটি পুলিশিং এর মাধ্যমে এটি সম্ভব হচ্ছে। জঙ্গীবাদ ও সন্ত্রাস মাদক থেকে সমাজকে সচেতন ও মুক্ত রাখার কমিনিউনিটি পুলিশিং এর অবদান হতে হবে সবচেয়ে বেশি।

বিশেষ অতিথি ছিলেন, কেশরহাট পৌর মেয়র ও উপজেলার কমিনিউনিটি পুলিশিং সভাপতি শহিদুজ্জামান শহিদ, ওসি (তদন্ত) মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান হযরত আলী, আব্দুল মান্নান, দেলোয়ার হোসেন, বাবুল হোসেন, সাবেক প্যানেল মেয়র রস্তম আলী, মুরাদুল ইসলাম মুরাদ, উপজেলা প্রেস ক্লাব সভাপতি সাদিকুল ইসলাম স্বপন, ইউপি সদস্যসহ কমিনিউনিটি পুলিশিং সদস্য ও সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন অফিসার এস আই আলহাজ্ব।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়