Tuesday, May 30, 2023

রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকাল ৯টা থেকে রোববার সকাল ৯টার মধ্যে হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে তার মৃত্যু হয়।

রোববার (৩০ অক্টোবর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন। মৃত বৃদ্ধার নাম আমেনা বেগম (৮০)। তিনি নাটোরের লালপুর উপজেলার শহীদের স্ত্রী। এর আগে, গত ২০ সেপ্টেম্বর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক যুবকের মৃত্যু হয় রামেক হাসপাতালে।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় রামেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক বৃদ্ধার প্রাণহানি ঘটেছে। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। এছাড়াও ডেঙ্গু আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে বর্তমানে (রোববার সকাল ৯টা পর্যন্ত) চিকিৎসাধীন রয়েছেন ৪৭ জন রোগী। একদিন আগেও এই রোগে আক্রান্ত রোগী ছিলেন ৪৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১০ জন। একই সময়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১০ জন রোগী।

তিনি আরও বলেন, রামেক হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। তবে রাজশাহী জেলায় ডেঙ্গুর প্রকোপ তুলনামূলক কম। বেশির ভাগই অন্যান্য জেলা থেকে আক্রান্ত হয়ে রামেকে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে হাসপাতালের নয়টি ওয়ার্ডে তাদের চিকিৎসা কাজ চলছে। তবে আক্রান্তদের অবস্থা উন্নতির দিকে বলে জানান রামেক পরিচালক।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর থেকে এখন পর্যন্ত মোট ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ৩৩১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৮২ জন। আর মৃত্যু হয়েছে দুইজনের।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়