Monday, January 30, 2023

পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষায় পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে : আইজিপি

নিউজ রাজশাহী ডেস্কঃ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় পুলিশ, র‍্যাব, গোয়েন্দা সংস্থা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন, জনগণ একই প্লাটফর্মে এসে জঙ্গিবাদ দমনে কাজ করেছে। সবাই একসাথে কাজ করায় জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আমরা ঈর্ষণীয় সফলতা অর্জন করেছি। জঙ্গিবাদ এখন পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাস মোকাবিলায় আমরা সব সময় এগিয়ে রয়েছি। জঙ্গিদের বিরুদ্ধে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অপারেশন চালানো হচ্ছে। জঙ্গিদের যে কোনও অপারেশনের আগেই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের গ্রেফতার করছে।

আইজিপি আজ (৪ নভেম্বর ২০২২) সকালে সুনামগঞ্জ শহরের ওয়েজখালী এলাকায় পুলিশের ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। এছাড়া, তিনি সুনামগঞ্জ সদর মডেল থানায় পুলিশ শপিংমলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একটি পেশাদার বাহিনী। এ বাহিনীর সদস্যরা পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, পুলিশ প্রশিক্ষণ মডিউল অনুযায়ী দায়িত্ব পালন করে, আইন ও বিধির আলোকে ব্যবস্থা নেয়। তিনি আরও বলেন, বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি বলেন, আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণের পর সুনামগঞ্জ জেলায় আমার প্রথম সফর। কারণ আমি সুনামগঞ্জের সন্তান, এই হাওর এলাকার সন্তান। হাওরের মাটির সঙ্গে, পানির সঙ্গে মিলেমিশে আমি বড় হয়েছি। হাওরের ঢেউয়ে সাঁতার শিখেছি। হাওর এলাকার মানুষ সংগ্রামী। তাদের সঙ্গে আমি বড় হয়েছি। এখানে আসলে মনে হয় আমি মায়ের কাছে এসেছি, মাটির কাছে এসেছি।

তিনি বলেন, আমার প্রতি আস্থা ও বিশ্বাস রেখে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রধান নিযুক্ত করেছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিও আমি কৃতজ্ঞ। আইজিপি সুনামগঞ্জবাসীকে শুভেচ্ছা জানান এবং তাদের দোয়া কামনা করেন।

পর্যটকদের নিরাপত্তায় সুনামগঞ্জে ট্যুরিস্ট পুলিশ স্থাপনে কাজ করা হবে বলে জানান আইজিপি।

পরে আইজিপি প্রধান অতিথি হিসেবে সুনামগঞ্জ পুলিশ লাইনে সুনামগঞ্জ জেলার পুলিশ অফিসার ও ফোর্সের সাথে এক বিশেষ কল্যাণ সভায় মিলিত হন। সভায় সভাপতিত্ব করেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ। সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ এবং অন্যান্য পুলিশ অফিসার ও ফোর্স সভায় উপস্থিত ছিলেন।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়