7.3 C
New York
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

বাগমারায় ভবানীগঞ্জ সেতুর উদ্বোধনী অনুষ্ঠান স্থল পরিদর্শনে ইউএনও

নিউজ রাজশাহী ডেস্কঃ সোমবার সকাল ১০ টায় উদ্বোধন হবে ভবানীগঞ্জ সেতু। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সারাদেশে একশত সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রচেষ্টায় ভবানীগঞ্জ বেইলী ব্রিজের পাশেই নির্মিত হয়েছে ৫৭.৭১ মিটার দৈর্ঘ্য এবং ১০.২৫ মিটার প্রস্থ বিশাল এই সেতুটি। উপজেলায় প্রবেশের একমাত্র ভরসা ছিল পুরাতন বেইলী ব্রিজটি। অনেক ঝুঁকি নিয়ে সেই বেইলী ব্রিজের উপর দিয়ে যানবাহন সহ লোকজন চলাচল করতেন।

উপজেলাবাসীর দুঃখ-দুর্দশার কথা ভেবে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি ফকিরনী নদী উপরে বেইলী ব্রিজ সংলগ্ন স্থানে নতুন এই সেতু নির্মানের লক্ষ্যে সরকারের দপ্তরে আবেদন করেন। তাঁর সেই প্রচেষ্টা আজ বাস্তবে রুপ নিয়েছে। সেতুটি নির্মাণের ফলে খুব সহজেই যানবাহনসহ চলাচল করতে পারবেন লোকজন।

পুঠিয়া-বাগমারা জেলা মহাসড়কে নির্মিত হয়েছে ভবানীগঞ্জ সেতুটি। রাজশাহী সড়ক ও জনপদ বিভাগের বাস্তবায়নে প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ২০১৯-২০২০ অর্থ বছরে ভবানীগঞ্জ সেতুটি নির্মিত করা হয়।

প্রধানমন্ত্রীর সেই ‘শত-সেতুর’ উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে বাগমারার ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে রাজশাহী সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উদ্বোধনী সেই অনুষ্ঠানের স্থল পরিদর্শন করেন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading