Tuesday, February 7, 2023

পবায় এইচএসসি পরীক্ষায় প্রক্সি দেওয়ায় আটক ১

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহীর পবা উপজেলায় এসএসসি পরীক্ষা চলাকালীন ছালেহিয়া দারুচ্ছুন্নাত ফাজিল মাদ্রাসায় একজনের পরিবর্তে অন্যজন পরীক্ষা (প্রক্সি) দেওয়ায় তাকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (৬ ই নভেম্বর) সকাল ১২ ঘটিকায় আলীগন্জ দারুচ্ছুন্নাত মাদ্রার ছাত্র আবুল হায়াত এর পরিবর্তে পরীক্ষা দেয় আলীগন্জ মধ্যপাড়া রুস্তম আলীর ছেলে মোকবুল হোসেন। জানা যায় মোকবুল স্থানীয় একটি মসজিদের মোয়াজ্জিন। মূল পরীক্ষার্থী আবুল হায়াত ভালো ছাত্র না হওয়ায় তার পরিবর্তে পরীক্ষা দিতে আসে মোকবুল হোসেন।

পবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার এই বিষয়ে বলেন, “সারাদেশে আজ থেকে শুরু হয়েছে এইচএসসি ও আলিম পরীক্ষা। পবা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষা সুষ্ঠ নিরবিচ্ছিন্ন ও নকল মুক্ত ভাবে পরিচালনা করার জন্য সব রকম প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজকে পরীক্ষা চলাকালীন সময়ে আমি নওহাটা ছালেহিয়া দারুচ্ছুন্নাত ফাজিল মাদ্রাসায় কেন্দ্র পরিদর্শনে গেলে আমার অভিযুক্ত ঐ ছাত্রের প্রতি দৃষ্টিগোচর হয় এবং উক্ত কেন্দ্রের পরীক্ষা নিয়ন্ত্রয়ক কে সাথে নিয়ে আমি ঐ ছাত্রকে জিজ্ঞাসাবাদ করি। তাকে জিজ্ঞাসাবাদ ও প্রবেশ পত্র যাচাই-বাছাই করা হলে প্রমাণিত হয় ঐ ছেলে আবুল হায়াত নামের এক ছাত্রের পরিবর্তে পরীক্ষা দিতে আসে এবং সে এটি স্বীকার করে। পরবর্তীতে ঐ ছাত্রকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করা হয়”।

এবিষয়ে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা লসমি চাকমা বলেন, “সারাদেশের ন্যায় আমাদের পবা উপজেলায় সুষ্ঠ ও নকল মুক্ত পরীক্ষা নেওয়া হচ্ছে। এখানে কোন অনিয়মের সুযোগ নেই। আজকে সকালে পবা উপজেলা সহকারী কমিশনার ভূমি উনার নেতৃত্বে একজন প্রক্সি দেওয়া পরীক্ষার্থী কে আটক করা হয়েছে ও সেই পরীক্ষার্থী কে জরিমানা করা হয়েছে।
আমাদের পবা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠ ও নকল মুক্ত পরীক্ষা গ্রহণে সবরকম ব্যাবস্থা নেওয়া হয়েছে”।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়