9.3 C
New York
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

থানায় সেবার মান আরও বাড়াতে হবে পুলিশ কর্মকর্তাদের প্রতি : আইজিপি

নিউজ রাজশাহী ডেস্কঃ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালনের জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

আইজিপি আজ (০৯ নভেম্বর) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত দুই দিনব্যাপী পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্সের শেষ দিনে তাঁর সমাপনী বক্তৃতায় এ নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের ব্যাপক সাফল্য রয়েছে। পুলিশ যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম।

পুলিশ প্রধান বলেন, থানার সেবার মান আরও বাড়াতে হবে। থানায় আগত সেবা প্রত্যাশীদের সাথে সদাচরণ করতে হবে, তাদের প্রত্যাশিত সেবা প্রদানে সদিচ্ছা নিয়ে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। তিনি এক্ষেত্রে তদারকি বাড়ানোর জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ প্রসঙ্গ উল্লেখ করে আইজিপি বলেন, ‘৯৯৯’ জনগণের কাছে আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। তিনি আরও দ্রুততম সময়ের মধ্যে এ সেবা প্রাপ্তি নিশ্চিত করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান বিপিএম (বার), স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম (বার), হাইওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজিপি মল্লিক ফখরুল ইসলাম বিপিএম পিপিএম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন) মোঃ আতিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম (বার), র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বিপিএম (বার) পিপিএম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম, অতিরিক্ত আইজিপি (অর্থ) মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার), অতিরিক্ত আইজিপি (এইচআরএম) ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ বিপিএম, ডিআইজি (টেলিকম) এ কে এম শহিদুর রহমান পিপিএম প্রমুখ কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, দুই দিনব্যাপী পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্স গতকাল (৮ নভেম্বর) শুরু হয়েছে। সকল অতিরিক্ত আইজিপিগণ, মেট্রোপলিটন পুলিশের কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলা পুলিশ সুপার কনফারেন্সে অংশগ্রহণ করেছেন। কনফারেন্সে চলতি বছরের তৃতীয় কোয়ার্টারে (জুলাই-সেপ্টেম্বর) সারা দেশের সার্বিক অপরাধ পরিস্থিতি পর্যালোচনা করে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading