Monday, January 30, 2023

দুর্গাপুর পৌরসভায় ভোট বুধবার : থাকবে ৩ স্তরের নিরাপত্তা বলয়

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী দুর্গাপুর পৌরসভায় আগামীকাল বুধবার (১৬ নভেম্বর) মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে কেন্দ্র গুলোতে ইভিএম সহ নির্বাচনী সরঞ্জাম সরবরাহ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ৩ স্তরের নিরাপত্তা বলয়।

সরকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার আসাদুজ্জামান জানান, বুধবার দুর্গাপুর পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে সবগুলো কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামসহ ইভিএম সরবরাহ করা হয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ করার জন্য সব রকম প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রিসাইডিং ও পোলিং অফিসারদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে।

তিনি বলেন, এই নির্বাচনে ৯ টি ওয়ার্ডে মোট ২১ হাজার ১২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ৪৪৫ জন ও মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৬৮১ জন। ১১টি ভোটকেন্দ্রে ৫৭ টি বুথে ভোট গ্রহণ করা হবে। সবগুলো কেন্দ্রেই ইভিএম ব্যবহার করা হবে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। থাকবে তিন স্তরের নিরাপত্তা বলয়। কেন্দ্রগুলোতে মোতায়েন থাকবে পুলিশ ও আনসার বাহিনী। পাশাপাশি র‍্যাব ও পুলিশের মোবাইল টিম থাকবে।

ওসি আরও বলেন, জরুরী যে কোনো প্রয়োজনে কন্ট্রোলরুম খোলা হয়েছে। সাধারণ ভোটাররা ফোন করেও সংবাদ জানাতে পারবেন এবং সেবা নিতে পারবেন।

প্রসঙ্গত; সর্বশেষ ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি দুর্গাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছিলেন তোফাজ্জল হোসেন। গত ২১ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মেয়র তোফাজ্জল মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন থেকে মেয়র পদটি শুন্য ঘোষণা করে গেজেট জারি করা হয়।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়