11.1 C
New York
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

দেশবরেণ্য ৬ গুণিজনকে সংবর্ধনা ও পদক প্রদান

নিউজ রাজশাহী ডেস্কঃ দেশবরেণ্য ৬ গুণি ব্যক্তিকে রাজশাহী এসোসিয়েশনের পক্ষ থেকে গুণিজন সংবর্ধনা ও পদক প্রদান অনুষ্ঠান -২০২২ অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী এসোসিয়েশনের আয়োজনে মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে এসোসিয়েশন ভবনের মাস্টার শেফ সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে ‘ফুলচিত্রগীতিগাথারূপকর্মকৃতীময়’ ৬ গুণি মানুষকে সংবর্ধনা প্রদান উপলক্ষে গুণিজন ও প্রয়াত গুণিজণের স্বজনদের হাতে পদক, সম্মাননা, উত্তরীয় এবং পঞ্চাশ হাজার টাকার ক্রসচেক তুলে দেন রাসিক মেয়র।

সংবর্ধিত গুণিজনেরা হলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা গোলাম আরিফ টিপু, ৭নং সেক্টর এর ৪নং সাব সেক্টর কমাণ্ডার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মুহা. বদিউজ্জামান টুনু (বীর প্রতীক), কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রয়াত প্রফেসর ড. মুহাম্মদ কায়েস উদ্দিন, বিশিষ্ট নাট্যজন ও চলচ্চিত্র ব্যক্তিত্ব প্রয়াত শর্মিলী আহমেদ, বিশিষ্ট উচ্চাঙ্গ সঙ্গীতসাধক উস্তাদ শ্রীমতি মঞ্জুশ্রী রায় এবং বাংলাদেশ জাদুঘরের প্রাক্তন মহাপরিচালক ইতিহাসবিদ শ্রী সমর পাল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, দেশ বরেণ্য ৬ গুণিজনকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করায় রাজশাহী এসোসিয়েশনকে ধন্যবাদ জানাচ্ছি। আমি আশা করি আগামীতেও গুণিজনকে সংবর্ধনা প্রদানের এই ধারা তারা অব্যাহত রাখবেন।

রাসিক মেয়র বলেন, রাজশাহীতে সিটি মিউজিয়াম, আর্কাইভ ও আর্ট গ্যালারী প্রতিষ্ঠা করা প্রয়োজন। এ ব্যাপারে কাজ করতে চাই। রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী এসোসিয়েশন সহ আমরা সকলে মিলে একে অপরের সহযোগী হয়ে রাজশাহীকে এগিয়ে যেতে চাই।

রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রফেসর ওয়াহিদা মল্লিক জলি ও প্রফেসর রহমত আলী।

স্বাগত বক্তব্য দেন রাজশাহী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. তসিকুল ইসলাম রাজা। গুণিজন পরিচিতি তুলে ধরেন রাজশাহী এসোসিয়েশনের সহ-সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামাণিক।

সম্মাননা পত্র পাঠ করেন কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার ও রাজশাহী এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক এ্যাড. আসলাম সরকার।

শুভেচ্ছা বক্তব্য দেন রাজশাহী এসোসিয়েশনের আজীবন সদস্য ও সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা।

আরো বক্তব্য দেন সংবর্ধিত গুণিজন বীর মুক্তিযোদ্ধা গোলাম আরিফ টিপুর কন্যা ডালিয়া নাসরিন, সংবর্ধিত গুণিজন বীর মুক্তিযোদ্ধা মুহা.বদিউজ্জামান টুনুর কন্যা রিফাত জাহান লিমা, সংবর্ধিত গুণিজন প্রয়াত শর্মিলী আহমেদের কন্যা তনিমা আহমেদ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading