Sunday, February 5, 2023

পবায় নিরাপদ খাদ্য নিশ্চিতে জনসচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত

রাজশাহীর পবা উপজেলায় নিরাপদ খাদ্য নিশ্চিতে জনপ্রতিনিধিদের নিয়ে ‘নিরাপদ খাদ্য বিষয়ক’ জনসচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা কার্যালয়ের আয়োজনে শনিবার (১৯ নভেম্বর) পবা উপজেলার সভাকক্ষে এই কর্মসূচির আয়োজন করা হয়। পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য জনাব মোঃ আয়েন উদ্দিন।

প্রধান অতিথি এমপি আয়েন উদ্দিন বলেন, খাদ্য নিরাপত্তা নিশ্চিতে বাংলাদেশ এখন সয়ংসম্পূর্ন। আগামীতে এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, আমরা যে যার মত জায়গা থেকে সচেতন থাকলে খাদ্য নিরাপদ রাখা সম্ভব। নিরাপদ খাদ্য নিশ্চিতে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান এমপি।

মুল প্রবন্ধ উপস্থাপন করে বক্তব্য দেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান। নিরাপদ খাদ্য নিয়ে সচেতনতামুলক নানা দিক তুলে ধরে তিনি বলেন, খাদ্যের সাথে সংশ্লিষ্ট তৃণমুল পর্যায়ের মালিক ও শ্রমিকদের প্রশিক্ষণ সম্পূর্ণ করেছি যা এখনও চলমান রয়েছে। এবার আমরা জনপ্রতিনিধিদের নিয়ে বিশেষ সচেতনতামুলক আলোচনা করছি। নিরাপদ খাদ্য নিশ্চিতে পর্যায়ক্রমে তৃণমুল পর্যায়ে কর্মসূচি পালন করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পবা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, পবা উপজেলা সহকারি কমিশনার ভূমি অভিজিত সরকার, নওহাটা পৌরসভার মেয়র ও পবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জনাব মোঃ হাফিজুর রহমান হাফিজ, পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান।

উপস্থিত ছিলেন ইউপি’র চেয়ারম্যান গোলাম মোস্তফা, মফিদুল ইসলাম বাচ্চু, শাহাদৎ হোসাইন সাগর, সাঈদ আলী মোরশেদ, শাহাদত হোসেন সাব্বির, রফিকুল ইসলাম, নওহাটা পৌর প্যানেল মেয়র আজিজুল হকসহ বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলসহ জনপ্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানটির সঞ্চলনায় ছিলেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের রাজশাহী জেলার কর্মকর্তা লোকমান হোসেন।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়