Monday, January 30, 2023

বাঘায় উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত

নিউজ রাজশাহী ডেস্কঃ নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন, দুরন্ত রাজশাহী জেলা টিমের সহযোগিতায় বাঘা উপজেলা উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) শাহ্দৌলা সরকারি কলেজ মাঠে বাঘা উপজেলা টিম এই সম্মেলনের আয়োজন করে।

দিনব্যাপি সম্মেলনে প্রভাষক আব্দুল হানিফ মিয়ার সঞ্চালনায় এবং ওয়াযেবের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। জাতীয় সংগীত শেষে ফাউন্ডেশনের শপথবাক্য পাঠ করান শাহ মখদুম মিলন। শুভেচ্ছা বক্তব্য রাখেন মোছাঃ দেলোয়ারা সাঈদা, মোস্তাফিজুর রহমান, কাউসার আলী।

সম্মেলনে অতিথি হিসেবে ভিডিওতে ফোন কলে যুক্ত হন, নিজের বলার মতো একটি গল্প ফাউন্ডেশন এর স্বপ্নদ্রষ্ঠা ইকবাল বাহার জাহিদ। তিনি বলেন, প্রত্যেকটা মানুষের জীবনে একটা গল্প থাকা দরকার । যে গল্পটা নিয়ে তার বাবা-মা সমাজ কিংবা দেশ গর্ব করতে পারে । তবে শুধু একা বড় হলেই সে গল্প কোনদিন কোথাও লেখা হবে না, নিজে বড় হবার পাশাপাশি এগিয়ে নিতে হবে আশপাশের মানুষকে। হতে হবে একজন সফল উদ্যোক্তা ও সমাজ কর্মী।

বাঘা থানার অফিসার ইনচার্জ মোঃ সাজ্জাদ হোসেন বলেন, বড় উদ্যোক্তা হয়ে কাজ করতে পারলে বড় হওয়া যাবে। স্বল্প পূঁজি থেকে আয় বৃদ্ধি করে অনেক বড় বড় কাজ করা সম্ভব। যদি স্বপ্নকে লালন করে ধরে রাখা যায়।

মোস্তাফিজুর রহমান বলেন, সেরকমই একজন মানুষ ইকবাল বাহার। ১৯ বছর আগে যার পথচলা শুরু হয়েছিল একজন আইটি উদ্যোক্তা হিসেবে। আজ তিনি দেশের লাখো তরুণকে দেখাচ্ছেন উদ্যোক্তা হবার স্বপ্ন। শেখাচ্ছেন সেই স্বপ্ন বাস্তবায়নের প্রতিটি ধাপ।

উপস্তিত ছিলেন, বাঘা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, সাধারণ সম্পাদক নূরুজ্জামান, সম্মেলনের টাইটেল স্পন্সর মুঞ্জু হাসপাতালের পরিচালক মিঠুন কুমার সহ ডায়মন্ড স্পন্সর ফিরোজ আহমেদ, আলমগীর রেজা, সাইফুল ইসলাম, শাহ্ মখদুম, মাইনুল ইসলাম, কাকলী আহমেদ, মাহাবুল ইসলাম, ডালিয়া ইসলাম, মোস্তাাফিজুর রহমান, কবি ও সাহিত্যিক শিক্ষক আব্দুর রশিদ, গোল্ড স্পন্সর সাজাহান পিয়াল, জাফর ইকবাল রাকিব, মোছাঃ দেলোয়ারা সাঈদা, মেয়র খন্দকার, ফয়সাল মিঞা, সোহান উদ্দীন, মুহাঃ শাখাওয়াত এলাহী, আজব আলী, নিজাম উদ্দিন, মোঃ ওয়াসিফ ইকবাল হোসেন, সিলভার স্পন্সর মাতিউর রহমান, শাহাবুদ্দিন, মোঃ আব্দুস সামাদ।

সম্মেলনে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার প্রায় তিন শতাধিক সফল উদ্যোক্তারা অংশগ্রহণ করেন। অংশ নেয়া সকল স্পন্সর উদ্যোক্তা পরিচালকদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

উল্লেখযোগ্যরা হলেন- মোছাঃ দেলোয়ারা সাঈদা, মোঃ কাওছার আলী, আল আমিন হোসেন, সাবিনা ইয়াসমিন লিপি, নওগাঁর রকিবুল ইসলাম, নাটোরের আব্বাস উদ্দিন, সোহান উদ্দীন, চাঁপাইনবাবগঞ্জের সাব্বির হোসেন। সম্মেলনকে ঘিরে কুইজ র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। সরেজমিন দেখা গেছে, বিভিন্ন পণ্য সামগ্রীর স্টল ঘিরে ছিল আগত দর্শনার্থীরা।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়