21.7 C
New York
সোমবার, মে ২০, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে পুলিশের বিরুদ্ধে ককটেল নাটকের অভিযোগ বিএনপির

নিউজ রাজশাহী ডেস্কঃ আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঘিরে ককটেল নাটক সাজিয়ে মিথ্যা মামলা ও গ্রেপ্তার করে নেতাকর্মীকে হয়রানি করা হচ্ছে বলে দাবি করেছেন দলটির কেন্দ্রীয় নেতারা। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে রাজশাহী নগরীর একটি কমিউনিটি স্টেন্টারে সংবাদ সংবাদ সম্মেলনে এ দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ এমপি ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

লিখিত বক্তব্যে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, গণসমাবেশকে টার্গেট করে প্রশাসন দিয়ে নেতাকর্মীদের হয়রানি করতে বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের নাটক সাজানো হচ্ছে। সেসব ঘটনায় মামলা দিয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার অভিযান চালাচ্ছে পুলিশ। বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশী করছে। তারা জানতে পারছে না তাদের বিরুদ্ধে কি কারণে মামলা হয়েছে। বুধবার রাত পর্যন্ত সাবেক এমপি নাদিম মোস্তফাসহ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়াও পাল্টা কর্মসূচীর নামে সমাবেশ ঘিরে বিভিন্ন স্থানে কর্মীসভা পন্ড করে দিচ্ছে পুলিশ। কিন্তু বিএনপি কোন নিষিদ্ধ সংগঠন নয়; যে আমরা গোপনে বৈঠক করবো। এমন অবস্থা সৃষ্টি হয়েছে এখন পুলিশই বিএনপির প্রতিপক্ষ হয়ে দাড়িয়েছে।

সংবাদ সম্মেলনে হারুনুর রশিদ বলেন, জনগণকে হয়রানির জন্য জড়িত পুলিশ সদস্যদের একদিন আইনের আওতায় আসবে হবে। এতদিন পরে এসে যদি শেখ মুজিবুর রহমানের বিচার হয় তবে পুলিশেরও বিচার হবে।

হারুনুর রশিদ এমপি বলেন, বিতর্কিত কর্মকান্ডের জন্য পুলিশের আইজিপি আন্তর্জাতিকভাবে স্যানশনের শিকার হয়েছিলেন। এখন আশঙ্কা দেখা গিয়েছে পুরো পুলিশ বাহিনী স্যানশনের শিকার হওয়ার। যা জাতীর জন্য দু:খজনক হবে বলেও মন্তব্য করেন এই বিএনপি নেতা।

মিজানুর রহমান মিনু বলেন, রাজশাহীর গণসমাবেশ বানচাল করতে পুলিশের একজন উচ্চ পদস্থ কর্মকর্তা নির্দেশ দিয়ে যাচ্ছেন। তার নির্দেশে সমাবেশ উপলক্ষে বিএনপির কর্মীসভায় বাধা দেয়া হচ্ছে ককটেলের নাটক সাজানো হচ্ছে। নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। এটি বন্ধ না হলে এবার আমরা পুলিশের বিরুদ্ধে মামলা করতে শুরু করবো বলে হুশিয়ারি দেন এই নেতা।

তিনি আরও বলেন, যতই বাধা দিন আগামী ৩ ডিসেম্বর রাজশাহী সমাবেশ হবে ঐতিহাসিক সমাবেশ। লাখ লাখ মানুষের উপস্থিতিতে এ সমাবেশ হবে রাজশাহী শহরজুড়ে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিবষয়ক সম্পাদক ও রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন, মহানগর বিএনপির আহবায়ক এরশাদ আলী ইশা, জেলার আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রমূখ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading