21.7 C
New York
রবিবার, মে ১৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

বিভাগ সেরা রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল

নিউজ রাজশাহী ডেস্কঃ এসএসসি পরীক্ষার ফলাফলে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এ্যান্ড কলেজ বিভাগ সেরা হয়েছে।

এ প্রতিষ্ঠান থেকে ১০৮ জন অংশ নিয়ে সবাই পাস করাসহ ১০৬ জন জিপিএ-৫ পেয়েছে। যা রাজশাহী বিভাগের আর কোনো শিক্ষা প্রতিষ্ঠান এমন ফলাফল করতে পারেনি।

২০১৮ সাল থেকে এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তখন থেকেই এই শিক্ষা প্রতিষ্ঠানটি অভাবনীয় সাফল্য অর্জন করে চলেছে।

২০১৮ সালে রাজশাহীব ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ১১৪ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলেই পাসসহ জিপিএ-৫ লাভ করে ১১৩ জন।

২০১৯ সালে ৯০ জনের সকলেই পাসসহ জিপিএ-৫ লাভ করে ৮৩ জন, ২০২০ সালে ৯৬ জনের সকলেই পাসসহ জিপিএ-৫ লাভ করে ৮৮ জন এবং গত বছর ১২৮ জনের সবাই পাসসহ জিপিএ-৫ অর্জন করে ১২৫ জন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. রেজাউল করিম বলেন, ” শিক্ষার্থীদের নিরলস প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রম এই সাফল্যের মূল চাবিকাঠি।

পাশাপাশি শিক্ষকদের শিক্ষাদান কৌশল ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা আমাদের সবসময় ভালো ফলাফল করতে সাহায্য করে।

তিনি আরও বলেন, আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শুধু পড়াশোনায় নয় বরং সবধরনের সহশিক্ষা কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ করে থাকে।

যার ফলাফল হিসেবে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ ২০২১ সালের ফলাফলের ভিত্তিতে বাংলাদেশের সেনাবাহিনী পরিচালিত সবগুলো ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর মধ্যে মাধ্যমিক পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সেনাবাহিনী প্রধান ট্রফি অর্জন করে।

রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে কাজ করে চলেছে। আশা করছি ভবিষ্যতেও এই সাফল্যের ধারা অব্যাহত থাকবে।”

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading