7.6 C
New York
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

অনুমতি ছাড়াই গণসমাবেশের মঞ্চ নির্মাণ কাজ : পুলিশের বাধা

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহীতে বিএনপির গণসমাবেশের অনুমতি এখনো মেলেনি। অনুমতি না নিয়েই গণসমাবেশের মঞ্চ নির্মাণ কাজ করায় পুলিশ তাতে বাধা দিয়েছে। নগরের মাদ্রাসা মাঠে গণসমাবেশের আয়োজন করতে চায় বিএনপি। আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির এই বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা।

তবে বর্তমানে ওই মাঠে তালা ঝুলিয়ে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। সোমবার সকালে মাঠে মঞ্চ নির্মাণের জন্য ডেকোরেটরের লোকজন গেলে তাদের ফিরিয়ে দেয়া হয়। পরে এ নিয়ে জেলা ও নগর বিএনপির পক্ষ থেকে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে গণসমাবেশের মঞ্চ নির্মাণের বাধা দেয়ার অভিযোগ তুলেন বিএনপির নেতারা।

বেলা ১১টার দিকে রাজশাহী নগরের মালোপাড়া বিএনপির কার্যালয়ে জেলা ও মহানগর বিএনপি যৌথভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত বলেন, ‘আজ পর্যন্ত আমাদের মাঠ দেওয়া হয়নি। মাদ্রাসা মাঠে পুলিশ তালা ঝুলিয়ে দিয়েছে। আমরা আবেদন করেছি, কিন্তু এখনো মাঠ বরাদ্দ দেওয়া হচ্ছে না। পুলিশ ককটেলের নামে নতুন সন্ত্রাস তৈরি করছে। নয়টি উপজেলায় মামলা হয়েছে। সেই মামলায় পুলিশ গ্রেপ্তার বাণিজ্য করছে।’

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, ‘রাজশাহী জেলার সব থানাতেই মামলা দেওয়া হয়েছে। সেই মামলাগুলোর নকল দেওয়া হচ্ছে না। আবেদন করার পরও সেটা পাচ্ছি না। বিদেশে থাকা নেতা–কর্মীদের নামেও মামলা হয়েছে। জেলার বাইরে যাঁরা আছেন, তাঁদের নামেও মামলা হচ্ছে। তবে যত বাধাই আসুক, আমরা এই সমাবেশ করব।’

সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী, জেলা বিএনপির সদস্যসচিব বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির সদস্যসচিব মামুনুর রশিদসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে নগর পুলিশের এক কর্মকর্তা জানান, মাঠ ব্যবহারের অনুমতি দেবে জেলা প্রশাসন। সমাবেশ ও মাইক ব্যবহারের অনুমতি দেয় পুলিশ। আমার জানামতে বিএনপি এখনো মাঠ ব্যবহারের অনুমতি পায়নি। আর সমাবেশের অনুমতির বিষয়টি প্রক্রিয়াধীন। অন্য জায়গায় সমাবেশের দুই/তিন দিন আগে অনুমতি দেয়া হয়েছে। রাজশাহীতে এখনো পাঁচ দিন সময় আছে।

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, মাঠ ব্যবহারের জন্য জেলা প্রশাসনের অনুমতি লাগবে। আমি শুনেছি, বিএনপির পক্ষ থেকে এ বিষয়ে একটি আবেদন করা হয়েছে। কিন্তু এখনো সেটা হাতে পাননি। হয়তো ডাক ফাইলে দিয়েছে। কিন্তু হাতে হাতে দেয়নি। আমি আবেদনপত্রটি খুজছি। আবেদনপত্র পেলে দেখবো বিএনপি কী শর্তে মাঠটি চেয়েছে। তারপর সিদ্ধান্ত দেওয়া হবে। আর মাঠের অনুমতি পেলে পুলিশ কমিশনার সমাবেশের অনুমতি দিতে পারবেন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading