2.3 C
New York
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
spot_img

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় যুবক গ্রেপ্তার

নিউজ রাজশাহী ডেস্কঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর অর্থ্যাৎ মানহানি মন্তব্যের জেরে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রাব্বি (২২) নামের ওই যুবক কে গ্রেপ্তার করেছে।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পুলিশ ২৭ নভেম্বর দিবাগত রাতে তাকে ফরিদপুর শহরতলি থেকে গ্রেপ্তার করেন। সোমবার (২৮ নভেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃত এসএম রাব্বি গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের দরাপের ডাঙ্গি গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন এনটিভি’র ফেসবুক পেইজে ‘আজ বন্যাকবলিত এলাকা পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী’ এমন একটি পোস্টের নিচে কমেন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে কটূক্তিমূলক কমেন্ট করে এসএম রাব্বি। এতে প্রধানমন্ত্রীর মানহানি হওয়াসহ এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি ও আইনশৃঙ্খলার অবনতি ঘটার উপক্রম হওয়ার অভিযোগ আনা হয়।

এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহিনুর রহমান বাদী হয়ে এসএম রাব্বির বিরুদ্ধে গত ২৩ জুন গোয়ালন্দ ঘাট থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯/৩১ (২) মামলা (নং-২৪) রুজু করেন।

রাব্বির বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকে তিনি পলাতক ছিল। দীর্ঘ পাঁচ মাস পর গোপন সংবাদের ভিত্তিতে গোয়ালন্দ ঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনিরুল মিয়া সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের সহযোগিতায় রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অভিযান চালায়।

এ সময় ফরিদপুর শহরতলির আলীপুর এলাকার একটি বেসরকারি ডায়াগনস্টিকের সামনে থেকে রাব্বিকে গ্রেপ্তার করেন। পরে রাত ১০টার পর তাকে গোয়ালন্দ ঘাট থানায় নিয়ে আসা হয়। ওই মামলায় গ্রেপ্তার করে এসএম রাব্বিকে আজ সোমবার (২৮ নভেম্বর) দুপুরে রাজবাড়ীর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তিমূলক কমেন্টস করার অভিযোগে রাব্বির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। মামলা হওয়ার পর থেকে রাব্বি পলাতক ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আজ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading