Tuesday, February 7, 2023

রাজশাহী নগরীতে অপহৃত দুই শিশু উদ্ধার ৪ অপহরণকারী আটক

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার সিটি হাট এলাকায় অপহৃত দুই শিশুকে উদ্ধার করে ৪ অপহরণকারীকে গ্রেফতার করেছে আরএমপি’র শাহমখদুম থানা পুলিশ। এসময় অপরহণ কাজে ব্যবহৃত ৩ টি মোটরসাইকেল ও শিশুদের খেলনা-সহ ভুটভুটি উদ্ধার হয়।

গ্রেফতারকৃতরা হলো রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার খিরশিন টিকর দাড়ার ধারের মো: শাহজাহান আলীর ছেলে মো: রাজু ইসলাম (২৬), মো: মোজদার আলীর ছেলে মো: সজিবুল ইসলাম (২৬), মো: সাইদুল ইসলামের ছেলে মো: শাকিল (২৩) ও একই এলাকার ফকিরপাড়ার মো: জাক্কার আলীর ছেলে মো: মোখলেছুর রহমান (২৬)।

ঘটনা সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার মনিরুল ইসলামের খেলনার দোকান হতে বাচ্চাদের খেলনা নিয়ে মো: জসিম (১৩) ও মো: মারুফ (১২) নামের দুই শিশু রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে বিক্রি করতো। গত ১৫ ডিসেম্বর তারা খেলনা নিয়ে চন্দ্রিমা থানার মুশরইল মানিক শাহ-এর মাজার এলাকার ওরসের মেলাতে খেলনা বিক্রি করে বাড়ী ফিরছিল। দুপুর ২ টায় শাহমখদুম থানার উত্তর নওদাপাড়া সিটি হাট মোড়ে তারা পৌঁছালে চারটি মোটরসাইকেল ৭-৮ জন অপহরণকারী তাদের পথরোধ করে জোরপূর্বক ভুটভুটি-সহ তাদের অপহরণ করে নিয়ে যায়। এরপর শিশু জসিমের মোবাইল ফোন হতে দোকানের মালিক মনিরুলের মোবাইল ফোনে অপহরণের কথা জানায়। অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে দেড় লক্ষ টাকা দাবী করে এবং টাকা নিয়ে সিটি হাট মোড়ে আসতে বলে।
তাদের কথামত মনিরুল ইসলাম সিটিহাট মোড়ে এসে শিশু জসিমের মোবাইল ফোনে ফোন করলে অপহরণকারীরা মনিরুলকে খড়খড়ি যেতে বলে। মনিরুল খড়খড়িতে গেলে আবার তাকে রামচন্দ্রপুরে যেতে বলে। এইভাবে তারা বারবার তাদের স্থান পরিবর্তন করতে থাকে। মনিরুল ইসলামের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শাহমখদুম থানায় একটি মামলা রুজু হয়।

মামলা পরবর্তীতে আরএমপি’র পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক মহোদয়ের সার্বিক দিক-নির্দেশনায় উপ-পুলিশ কমিশনার শাহমখদুম মো: নূর আলম সিদ্দিকীর তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: নুরে আলমের নেতৃত্বে শাহমখদুম থানার অফিসার ইনচার্জ মো: মেহেদী হাসান এবং এসআই মো: আমিনুল ইসলাম ও তার টিম আসামিদের গ্রেফতার-সহ শিশু দুইটিকে উদ্ধারে অভিযান শুরু করেন।
পরবর্তীতে আজ ১৬ ডিসেম্বর ২০২২ ( ১৫ ডিসেম্বর দিবাগত রাত) রাত সোয়া ২ টায় শাহমখদুম থানা পুলিশের ঐ টিম আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আসামিদের অবস্থান সনাক্ত করে গোপন সংবাদের ভিত্তিতে পবা থানার ভালাম (ভবানীপুর) গ্রামে মতি ভিলায় অভিযান পরিচালনা করেন। সেখান হতে ৪ অপহরণকারীকে গ্রেফতার করেন এবং শিশু জসিম ও মারুফকে উদ্ধার করেন। সেইসাথে অপরহণের কাজে ব্যবহৃত ৩ টি মোটরসাইকেল ও শিশুদের খেলনা-সহ ভুটভুটি উদ্ধার হয়।

অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়