21.7 C
New York
রবিবার, মে ১৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

পত্রিকা বিক্রেতা সেই খুকির পাশে রাসিক মেয়র লিটন

নিউজ রাজশাহী ডেস্কঃ নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা ও রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকি ওরফে খুকি আপার পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ঢাকায় অবস্থানরত মেয়র লিটন খুকি অসুস্থ্য হওয়ার খবর পেয়ে হাসপাতালের বেডসহ উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন।

সোমবার (১৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় রাসিক মেয়রের পক্ষে মেয়রপত্নী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নারীনেত্রী শাহীন আকতার রেণী হাসপাতালে খুকিকে দেখতে যান।

এসময় খুকির জন্য বেডসহ উন্নত চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও তাকে আর্থিক সহায়তা প্রদান করেন। বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণীর উপস্থিতিতেই হাসপাতালের বারান্দা থেকে দিল আফরোজ খুকিকে ৭নং ওয়ার্ডের ১৩ নং পেয়িং বেডে স্থানান্তর করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে সমাজসেবী শাহীন আকতার রেণী গণমাধ্যমকে বলেন, খুকির অসুস্থ্যতার খবর শুনে ঢাকায় অবস্থানরত রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন তার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। খুকির উন্নত চিকিৎসা নিশ্চিতকরণে মেয়র রামেক হাসপাতালের পরিচালকের সঙ্গেও ফোনে কথা বলেছেন। হাসপাতালে খুকির জন্য বেড সহ উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আমরা সব সময় খুকির পাশে আছি।

খুকিমুনি হচ্ছে আমাদের নারী সমাজের সম্পদ ও অনুপ্রেরণা। সে রাস্তায় রাস্তায় ঘুরে ঘুরে পত্রিকা বিক্রি করে এবং সেই আয় থেকে সংসার চালায়। মাননীয় প্রধানমন্ত্রীর সুনজর তার উপর পড়েছিল। ২০২০ সালে খুকি শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছিল। সংগ্রামী এই নারীর দুঃসময়ে আমাদের সকলের তার পাশে দাঁড়ানো উচিত বলেও উল্লেখ করেন নারীনেত্রী।

এ সময় রাসিক মেয়রের ব্যক্তিগত সহকারী তানসেন ওয়াহিদ তাসকিন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, রামেক ছাত্রলীগের সভাপতি ও ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইমরান হোসেন, রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টার দিকে নগরীর লক্ষ্মীপুর মোড় থেকে দিল আফরোজ খুকিকে উদ্ধার করে রামেক হাসপাতালের ৩৭ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসকদের পরামর্শে পরদিন (রোববার) সকালে তাকে ৭ নম্বর ওয়ার্ডে স্থানান্তর করা হয়। রোববার (১৮ ডিসেম্বর) ‘পত্রিকা বিক্রি করা সেই খুকি আপা রামেক হাসপাতালে ভর্তি’ শিরোনামে নিউজ প্রকাশ হলে বিষয়টি অনেকের সুনজরে আসে।

দিল আফরোজ খুকি রাজশাহী মহানগরীর একমাত্র নারী সংবাদপত্র বিক্রেতা। ষাটোর্ধ্ব এই নারী দিনভর পরিশ্রম করলেও অনেক কষ্টে জীবনযাপন করেন। ২০২০ সালে সোশ্যাল মিডিয়ায় খুকির জীবন-সংগ্রামের একটি ভিডিও প্রকাশ পাওয়ার পর বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসন খুকির পাশে দাঁড়ায়। এছাড়াও ২০২০ সালে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পান জীবন সংগ্রামের অদম্য এই নারী।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading