8.9 C
New York
শনিবার, মে ১১, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আনিসুর রহমান

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নতুন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন ডিআইজি মো. আনিসুর রহমান। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. আনিসুর রহমানকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব দেওয়া হলো। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে।

এদিকে আরএমপির বর্তমান কমিশনারের দায়িত্ব পালন করছেন মো. আবু কালাম সিদ্দিক। তাকে বদলি করে সিআইডির ডিআইজি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বলে একই প্রজ্ঞাপনে জানানো হয়েছে। তিনি ২০২০ সালের ২ সেপ্টেম্বর কমিশনারের দায়িত্ব পান। আরএমপিতে যোগদানের আগে আবু কালাম ঢাকায় পুলিশের কনফিডেন্সিয়াল অ্যান্ড কাউন্টার টেররিজমের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৮ সালে ১৭তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশে যোগদান করেন।

আনিসুর রহমানকে এ বছরের ৩০ জুন সিআইডির ডিআইজি হিসেবে দায়িত্ব দেওয়া হয়। এর আগে তিনি ১১ মে অতিরিক্ত ডিআইজি থেকে ডিআইজি পদে পদোন্নতি পান। এ সময় তিনি ডিএমপির যুগ্ম-কমিশনার ছিলেন।

পুলিশের এই কর্মকর্তা ২০২১ সালের ২ মে পুলিশ সুপার থেকে পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হন। সেসময় তিনি ডিএমপির উপ-পুলিশ কমিশনার ছিলেন।

আনিসুর রহমান ২০০১ সালে পুলিশে যোগাদন করেন। তিনি যশোর, নারায়ণগঞ্জ, নোয়াখালী ও শেরপুর জেলার পুলিশ সুপার হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তাছাড়া ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার ছিলেন।

পুলিশে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ দুইবার বিপিএম এবং দুইবার পিপিএম পদক পেয়েছেন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading