Monday, January 30, 2023

ওবায়দুল কাদেরের হ্যাটট্রিক

নিউজ রাজশাহী ডেস্কঃ ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে টানা তৃতীয়বারের মতো দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দলের কাউন্সিল অধিবেশনে কাউন্সিলররা তাকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করেন।

ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের প্রথমবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হন ২০১৬ সালে দলে ২০তম সম্মেলনে। দ্বিতীয়বার সাধারণ সম্পাদক হন ২০১৯ সালে দলের ২১তম সম্মেলনে। এবার ২২তম সম্মেলনেও শেখ হাসিনার আস্থাভাজন হিসেবে হ্যাটট্রিক করলেন সড়ক পবিরহন ও সেতুমন্ত্রী।

১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠিত দলটিকে প্রাথমিকভাবে ঢাকার ঐতিহাসিক রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ হিসেবে প্রতিষ্ঠিত করা হয়েছিল। পরে দলটিকে আরও অন্তর্ভুক্তিমূলক ও ধর্মনিরপেক্ষ করার জন্য ১৯৫৫ সালে তৃতীয় কাউন্সিলের সময় ‘মুসলিম’ শব্দটি বাদ দেওয়া হয়।

প্রতিষ্ঠার পর থেকে শেখ হাসিনা দশমবার দলটির সভাপতির দায়িত্ব পেলেন। মওলানা আবদুল হামিদ খান ভাসানী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চারবার এবং আবদুর রশীদ তর্কবাগীশ তিনবার আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

বঙ্গবন্ধু পাঁচবার, তাজউদ্দীন আহমদ চার বার, জিল্লুর রহমান ও সৈয়দা সাজেদা চৌধুরী তিন বার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া আব্দুর রাজ্জাক ও সৈয়দ আশরাফুল ইসলাম দুই বার করে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। আর ওবায়দুল কাদের টানা তৃতীয়বার সাধারণ সম্পাদক হয়ে হ্যাটট্রিক করলেন।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়