Sunday, February 5, 2023

রাজশাহীতে ৫ লাখ ৭০ হাজার শিক্ষার্থী পেলো নতুন বই

নিউজ রাজশাহী ডেস্কঃ করোনাকালীন দুই বছর ঘটা করে বই বিতরণ করা না হলেও এবার উৎসবের মধ্যে দিয়ে নতুন পাঠ্যপুস্তক হাতে পেলো রাজশাহীর শিক্ষার্থীরা।

রোববার (১ জানুয়ারি) সকাল ১১ টার দিকে প্রধান অতিথি থেকে রাজশাহী অগ্রনী বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের বই বিতরণ করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বছরের প্রথম দিনে ঝকঝকে পাঠ্যবই হাতে পেয়ে দারুণ খুশি খুদে শিক্ষার্থীরা।

রাজশাহী অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষার ভারপ্রাপ্ত উপ-পরিচালক ড. মারমিন ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে বই বিতরণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহীর বিভাগীয় কমিশনার জি এস এস জাফরউল্লাহ, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষার পরিচালক (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান শাহ্, রাজশাহীর জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন, অগ্রনী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের সভাপতি মোশারফ হোসেন বাচ্চু, অগ্রনী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সাইফুল হক প্রমূখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নতুন বই পাওয়ার তোমরা শিক্ষার্থীরা যেমন আনন্দিত আমরাও ঠিক তোমাদের মতো আনন্দ উপভোগ করছি। কারণ আমাদের সময়টায় আমরা পুরাতন বইকে আবার নতুন করে বাধায় করে পড়তাম কিন্তু তোদেরকে প্রতিবছর নতুন বই দেওয়া হয়। বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা নতুন বই পাবে আওয়ামী লীগ সরকারের আগে কোন সরকার কল্পনাও করেনি। দেশের সামগ্রিক উন্নয়নে আওয়ামী লীগ সরকারের কোন বিকল্প নেই বলেও উল্লেখ করেন তিনি।

জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, এ বছর রাজশাহী জেলায় ৫ লাখ ৭০ হাজার প্রাইমারী ও মাধ্যমিক শিক্ষার্থীদের পাঠ্যবই বিতরণ করা হবে। বেশ কিছু বই এখনও এসে আসেনি তবে সেগুলো রাস্তায় আছে কিছুক্ষনের মধ্যে চলে আসবে।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়