-1.7 C
New York
রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
spot_img

উন্নয়ন প্রকল্পের কাজের চুক্তি ভঙ্গের জন্য ঠিকাদারের কাছে ঘুষ নেননি জ্যেষ্ঠ প্রকৌশলী

মিনহাজুল হক বাপ্পী,লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ লালমনিরহাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ মান্নাফ কাজের জন্য ঠিকাদার আতাউর রহমান বাবুর কাছে দুই শতাংশ ঘুষ দাবি করেননি। এ ঘটনায় লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী মঞ্জুর কাদের ইসলাম জানান, নির্মাণ চুক্তি বাতিলের বিষয়ে তার স্বাক্ষরিত একটি চিঠি মেসার্স আওলাদ অ্যান্ড ব্রাদার্সকে ২৯/১১/২০২২ তারিখে দেওয়া হয়।

প্যাকেজ নং LGED/LaL/GOBM/21-22- W30 & W32, NOA তারিখ 14/11/2022 PPR 2008 (07) এবং 202 (NOA 102(11) তার দ্বারা জারি করা হয়েছে), তাই তিনি তা করেননি 14 জামানত জমা দেওয়ার 14 দিনের মধ্যে চুক্তিতে স্বাক্ষর করবেন না যদিও তা করার নির্দেশ দেওয়া হয়। ফলে সময়মতো কাজ শেষ করা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এই ধরনের ক্ষেত্রে, চুক্তিতে স্বাক্ষর না করার জন্য তিন কার্যদিবসের মধ্যে কর্তৃপক্ষকে জানানোর জন্য অনুরোধ করা হচ্ছে অন্যথায় নিয়ম 25D অনুযায়ী জমা দেওয়া PPR 2008 বিড সিকিউরিটি বাজেয়াপ্ত করা হবে এবং পরবর্তী চুক্তি প্রদানের জন্য ব্যবস্থা নেওয়া হবে। নিয়ম অনুসারে সর্বনিম্ন মূল্যায়নকৃত দরদাতা 102 (13)।

এ বিষয়ে অফিসের কর্মকর্তারা ঠিকাদার আতাউর রহমান বাবুর কাছে জানতে চাইলে তিনি অফিসে এসে প্রথমে নির্বাহী প্রকৌশলী মঞ্জুর কাদের ইসলামের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন, পরে অফিসে কর্মরত অন্য লোকজন তাকে শান্ত করার চেষ্টা করেন।

সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুল মান্নাফ বলেন, আমি কথা না বললেও তিনি আমার সাথে কথা বলেছেন। ঘুষের প্রসঙ্গ কেন? আমরা সবসময় চাই যে ঠিকাদাররা শান্তিপূর্ণভাবে সঠিক কাজটি করুক এবং আমরা তাদের সময়মত আমাদের অফিসিয়াল কাজে সহায়তা করতে প্রস্তুত।

আতাউর রহমান বাবু টেন্ডারে অংশগ্রহণ করেন এবং গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প, প্যাকেজ নং LGED/LaL/GOBM/21-22- W30 এবং W32-এর অধীনে লটারিতে কাজ পান। প্রায় এক মাস আগে কাজের বিপরীতে দরপত্রসহ দেওয়া ব্যাংক ড্রাফট তুলে নিতে আবেদন করেন তিনি।

নির্বাহী প্রকৌশলী মঞ্জুর কাদের ইসলাম, সিনিয়র সহকারী প্রকৌশলী আঃ মান্নাফ ও সহকারী প্রকৌশলী শফিউল আলম রিফাত সাংবাদিকদের বলেন, ওই দিন শুধু আতাউর রহমান বাবু একা অফিসে আসেন, অন্য কোনো ঠিকাদার আসেননি, এমনকি ঠিকাদারদের প্লাবনও আসেনি, তাহলে আমরা কারা? খারাপ ব্যবহার করে ঘুষ চাওয়া? এ ঘটনা সম্পূর্ণ ভিত্তিহীন ও বানোয়াট। তারা সবাই বলেন, আমরা সব সময় ঠিকাদারদের ভালো কাজ করতে উৎসাহিত করি এবং আন্তরিকভাবে সহযোগিতা করতে চাই।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading