10.4 C
New York
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

মানুষের পাশে থেকে সেবা দিতেই গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি কাজ করে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক চাঁপাইনবাবগঞ্জ :

মানুষের পাশে থেকে সেবা দিতেই গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি কাজ করে যাচ্ছে। আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় স্বেচ্ছাসেবী সেবাদানকারী প্রতিষ্ঠান গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি। মানুষের জীবন বাঁচিয়ে, মুখে হাসি ফুটিয়ে তৃপ্তি পান এর সদস্যরা।

প্রতিদিন বহু অসুস্থ রোগীকে দেন রক্ত, পাশাপাশি মাদকবিরোধী কর্মকাণ্ড ও বৃক্ষরোপণের মতো কর্মসূচি পালন করে জনসচেতনতা সৃষ্টি করে যাচ্ছেন প্রতিষ্ঠানটির সদস্যরা। সমাজে আশার আলো ছড়াচ্ছেন সংগঠনটির কর্মীরা।

অসহায় মানুষের জন্য খাদ্যসামগ্রী বিতরণসহ সংগঠনের নানাবিধ কার্যক্রমে গোটা এলাকার মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে অতি অল্পসময়েই।

২০২১সালে ১১ই জানুয়ারি সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। শিবগঞ্জ উপজেলার কিছু যুবক সংগঠনটি প্রতিষ্ঠা করেন। পরে তাঁদের সঙ্গে যোগ দেন বেশ কিছু উদ্যোমী যুবক।

সংগঠনটি শুরুতে শুধু রক্তদান করলেও ক্রমশ সংগঠনটির কর্মকাণ্ডের পরিধি বাড়তে থাকে। বিগত তিন বছরে তাঁরা অসংখ্য মানুষকে রক্তদান করার পাশাপাশি মাদক প্রতিরোধ, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাসামগ্রী বিতরণ, বৃক্ষরোপণসহ নানামুখী কর্মকাণ্ড পরিচালনা করছেন।

মানুষের জীবন বাঁচানোর লক্ষ্য নিয়ে ২০২১সালের গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি সংগঠন এর যাত্রা শুরু হয়। এলাকার কোথাও কোনো অসুস্থ রোগীর জরুরি রক্তের প্রয়োজন হলে ছুটে যান এ সংগঠনের সদস্যরা।

শিবগঞ্জ উপজেলা সহ জেলাই রক্ত সরবরাহ করেন তাঁরা।এভাবে বিগত দুই বছরে শুধু শিবগঞ্জে অন্তর্ত ২শ ব্যাগ রক্ত দিয়েছে সংগঠনটি। রক্ত পেয়েছেন গর্ভবতী মা, থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগী, ক্যান্সার আক্রান্ত রোগী, দুর্ঘটনার শিকার মানুষ সহ বিভিন্নজন।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আলমগীর জয় জানান, মানব‌সেবাকে সাম‌নে রে‌খেই দেশের জন্য কাজ করছি। মানু‌ষের সেবা প্রদা‌নে যে আনন্দ ও তৃ‌প্তি র‌য়ে‌ছে তা অন্যকিছু‌তে নেই।

তিনি জানান, ক‌রোনাকা‌লে এক প্রকার জীব‌নের ঝু‌ঁকি নি‌য়েই বিভিন্ন সেবামুলক কাজ করেছি প্রত্যেকটি সদস্য। আমি ম‌নে ক‌রি বিপদ ও সংঙ্কটাপর্ণ সম‌য়ে আমারদের‌ কেই এগি‌য়ে অ‌সতে হ‌বে। সরকার ও জনপ্রতিনিধিদের সহযোগিতা পেলে আমরা আরও বেশি কাজ করতে পারবো ইনশাআল্লাহ। আমি সকলের কাছে দোয়া কামনা করেছি।

উপজেলা সমাজসেবা অফিসার কাঞ্চন কুমার দাস বলেন গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি সংঠনের বিভিন্ন প্রোগ্রামে আমি যুক্ত থাকি। তাদের সকল সদস্য খুবই আন্তরিক ও মানব সেবী এবং তিনি সুনামের সাথে এগিয়ে চলা উক্ত সংগঠনের সাফল্য কামনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত বলেন গৌড় শিবগঞ্জ ম্যাংগো সিটি একটি স্বেচ্ছাসেবী সংগঠন।এই সংগঠনের প্রত্যেকটি কার্যক্রম আমার খুবই ভালো লাগে উক্ত সংগঠনের সাফল্য কামনা করছি।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading