Monday, January 30, 2023

গোদাগাড়ীতে ভূয়া সাংবাদিক গ্রেফতার, ১৫ দিনের জেল

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: এসিল্যান্ড এর কাছে তদবির করে কাজ পাইয়ে দেবো। এইরকম মিথ্যা কথা বলে রাজশাহীর গোদাগাড়ীর সাধারণ মানুষের কাছে বিভিন্ন অংকের টাকা প্রতারণা করে আসছে মিনহাজুল ইসলাম সবুজ (২৯) নামের এক প্রতারক। সে জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার রাজশাহী প্রতিনিধি বলে মানুষের কাছে নিজের পরিচয় দিয়ে আসছিলো। তার পরনের প্যান্টের সাথে ঝুলিয়ে রাখে সেই ভোরের চেতনার কার্ড। কিন্তু সেই প্রতারক ভুলে গেছে, চোরের ৭ দিন গিরস্থের একদিন।

গ্রেফতার মিনহাজুল ইসলাম সবুজ রাজশাহীর দূর্গাপুর থানার মিরপুর গ্রামের মোঃ মোকবুল হোসেনের ছেলে।
মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার এসিল্যন্ড অফিসে বিভিন্ন কাজে আসা লোকজনের মধ্যে এক ব্যক্তিকে প্রতারক মিনহাজুল বলে, আপনার কাজটি এসিল্যান্ডকে বলে করিয়ে দিবো। তবে আমাকে দিতে হবে ১০ হাজার টাকা। তার কথায় ভুক্তভোগী ব্যক্তির সন্দেহ্ হয়। তিনি সরাসরি সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মোঃ সবুজ হাসানকে গিয়ে ঘটনাটি খুলে বলেন।
ভূক্তভোগীর দেয়া তথ্যের ভিত্তিতে সাংবাদিক পরিচয় প্রদানকারী প্রতারক মিনহাজুল ইসলামকে আটক করে এসিল্যান্ডের নিদের্শে পুলিশ। এ সময় তাকে জিজ্ঞাসাবাদ করেন এসিল্যান্ড নিজেই। কিন্তু এই কর্মকর্তার প্রশ্নের উত্তর দিতে ব্যর্থ হয় প্রতারক।
এ ব্যপারে জানতে চাইলে, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জানে আলম জানান, সুনিদৃষ্ট তথ্যের ভিত্তিতে সাংবাদিক পরিচয় প্রদানকারী প্রতারক মিনহাজুল ইসলামকে আটক করা হয়েছে। সত্যতা যাছাইয়ের জন্য রাজশাহীর বিভিন্ন প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দদের কাছে তার বিষয়ে খোঁজ খবর নেয়া হয়েছে। কিন্তু রাজশাহীর কোন সাংবাদিকই তাকে সাংবাদিক বলে চিনতে পারেন নি। তাছাড়া আটক মিনহাজুল স্বিকার করে বলে, সে দীর্ঘদিন যাবত রাজশাহীর বিভিন্ন উপজেলা গুলিতে সাংবাদিক পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে। এদিন বিকালে ভ্রাম্যমান আদালত বসিয়ে প্রতারণার দায়ে ভূয়া সাংবাদিক মিনহাজুল ইসলামকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জানে আলম জানান ।

মাসুদ রানা রাব্বানী
রাজশাহী-০১৭১১-৯৫৪৬৪৭
১৭-০১-২০২৩

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়