21.7 C
New York
রবিবার, মে ১৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

বাগমারায় দূর হতে চলেছে জনদূর্ভোগ উন্নয়ন হচ্ছে দেউলিয়া বাসস্ট্যান্ড রাস্তা

বাগমারা থেকে সমিত

রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ সদরে প্রবেশের রাস্তা দীর্ঘ সময় ধরে উন্নয়ন না হওয়ায় জনদূর্ভোগের মুখে পড়তে হতো পথচারী সহ গাড়ি চালকদের। দেউলিয়ার ওই মোড়ে বাসস্ট্যান্ড থাকায় রাস্তা নষ্ট হয়ে জনদূর্ভোগ উঠেছিল চরমে। জনগণকে দূর্ভোগের হাত থেকে রক্ষা করতে বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ওই রাস্তাটি দ্রুত উন্নয়নের পদক্ষেপ গ্রহণ করেন।

রানী রিভারভিউ উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে দেউলিয়া চৌরাস্তা পর্যন্ত রাস্তাটি সড়ক ও জনপথ অধিদপ্তরের মাধ্যমে ৬ কোটি ৬৪ লাখ টাকা ব্যয়ে আরসিসি ও কার্পেটিং করা হচ্ছে। ৪র্থ ধাপে এই রাস্তাটির কাজ হচ্ছে বলে জানাগেছে। ঠিকাদারী প্রতিষ্ঠান হিসেবে রাস্তাটির কাজ করছেন আমিনুল হক প্রাইভেট লিমিটেড।

মঙ্গলবার দেউলিয়া বাসস্ট্যান্ড রাস্তায় আরসিসি কাজের সময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহীর উপসহকারী প্রকৌশলী প্রণব কুমার দাশ, ঠিকাদারী প্রতিষ্ঠানের পিডি সেলিম রেজা। বাসস্ট্যান্ডের এই রাস্তার কাজ শেষ হলে লাঘব হবে জনদূর্ভোগ। রাস্তাটি প্রসস্থ ও উচু হওয়ায় কাদা-পানির হাত থেকে রক্ষা পাবে জনগণ।

এর আগে বাগমারা-পুঠিয়া মহাসড়কের অবকাঠামোগত উন্নয়ন ও সম্প্রসারণ কাজ প্রায় শেষ হয়েছে। ২৭ কিলোমিটার ওই রাস্তাটি নির্মাণে ব্যয় হয়েছে ১৩০ কোটি টাকা। জনগুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘ কয়েক বছর যানচলাচল সহ লোকজনের ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছিল। রাস্তাটি ভেঙ্গে ক্ষতিগ্রস্ত হওয়ায় সকল প্রকার যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করতেন। ইঞ্জিনিয়ার এনামুল হক মহান জাতীয় সংসদে এই রাস্তাটি দ্রুত সংস্কার সহ প্রশস্তকরনের দাবী করেছিলেন। তাঁর দাবীর প্রেক্ষিতে রাস্তাটি প্রশস্তকরণ করা হয়েছে। রাজশাহী সড়ক ও জনপদ অধিদপ্তর রাস্তাটির কাজ বাস্তবায়ন করছেন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading