Tuesday, February 7, 2023

সাখাওয়াত হোসেন মানিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

(মুন্সীগঞ্জ)প্রতিনিধিঃ মুন্সিগঞ্জ জেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক, ও দৈনিক বর্তমান দিন পত্রিকার স্টাফ রিপোর্টার ও দৈনিক বিশ্ব মানচিত্রসাংবাদিক সাখাওয়াত হোসেন মানিকের উপর হামলাকারীদের এখনো গ্রেফতার হয়নি অবিলম্বে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করা হয়

মুন্সীগঞ্জ শহরের ডিসি অফিসের সামনে মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লাব, মুন্সীগঞ্জ প্রেসক্লাব ও উত্তর ইসলামপুর এলাকাবাসীসহ তার পরিবপ্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ গোলজার হোসেন।
উপস্থিত থেকে বক্তব্য রাখেন মামলার বাদী জজ মিয়া সহ পরিবারের অনন্য ব্যক্তিবর্গ।সাংবাদিকের উপরে হামলার প্রতিবাদে -মানববন্ধন
মুন্সীগঞ্জ প্রতিনিধি
: মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লা‌বের যুগ্ন সাধারন সম্পাদক সাখাওয়াত হো‌সেন মা‌নিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে । মঙ্গলবার বেলা ১১ টার সময় মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় ও আদালত সংলগ্ন রাস্তায় মানববন্ধন টি অনুষ্ঠিত হয়। জেলা প্রেসক্লাবের আয়োজনে এ মানববন্ধন
কর্মসূচি পালন করা হয়।
এসময় মুন্সীগঞ্জ প্রেসক্লাব, জাতীয় অনলাইন প্রেসক্লাব (মুন্সীগঞ্জ জেলা শাখা), গজারিয়া প্রেসক্লাব এবং মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লাবের সাংবাদিকগণ উপস্থিত ছিল। এছাড়াও আহত সাংবাদিক সাখাওয়াত হো‌সেন মা‌নিকের এলাকার প্রায় কয়েকশ নারী পুরুষ উপস্থিত ছিলো।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার আহবান জানাই।
দোষীদের বিরুদ্ধে প্রশাসন দ্রুত ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি পালন করা হবে।

এ সময় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি এম হোসেন জামাল মন্ডলের সঞ্চালনায়, বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি গোলজার হোসেন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কামাল, জসিম উদ্দিন মোল্লা, আহত মানিকের বড় ভাই জজ মিয়া, বোন সেলিনা বেগম , আনোয়ার প্রমুখ। এছাড়াও জেলার বিভিন্ন পত্রিকার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৯ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যার দিকে শহর হাটলক্ষী গঞ্জ এলাকার চিহ্নিত সন্ত্রাসী জসিম ওরফে জসু, শ্যামলের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল উত্তর ইসলামপুর এলাকায় প্রবেশ করে। তারা পূর্ব শত্রুতার জের ধরে ওই এলাকার ইমনকে ধরে নিয়ে যেতে চায়। সে সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা দুই পক্ষকে আলাদা করে দিয়ে যার যার বাড়িতে চলে যেতে বলেন। ঘন্টা খানিক পর রাত সাড়ে ৯ টার দিকে ৭০-৮০ জনের একটি একটি দল গুলি করতে করতে ইসলামপুর এলাকায় প্রবেশ করে। ওই এলাকার বাজারের দোকানপাট ভাঙচুর ও লুটপাট চালায় সাধারণ পথ পথচারীদের মারধর করা শুরু করে। এক পর্যায়ে সাংবাদিক মানিকের দোকানে প্রবেশ করে তাকে বেদম লাঠিপেটা ও চাপাতি দিয়ে কোপ দেয়।স্থানীয় লোকজন ছুটে এলে তারা এলাকা ছেড়ে পালিয়ে যায়। পরে আহত মানিককে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় ০১২/০১/২৩ বৃহস্পতিবার জসিম ওরফে জসুকে এক নম্বর আসামি করে ১১ জনের নাম উল্লেখ করে মুন্সীগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ী করা হয়েছে। আহত মানিক দৈনিক বর্তমান দিনের মুন্সীগঞ্জ প্রতিনিধ ও মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লাবের যুগ্ন সাধারণ স্ম্পাদক।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়