19.1 C
New York
বুধবার, মে ২২, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

প্রধানমন্ত্রী রাজশাহীতে ১৩১৬ কোটি টাকার ৩১টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর  উদ্বোধন করলেন

আকাশ সরকারঃ রাজশাহী:মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রবিবার রাজশাহীতে দিনব্যাপী সফরে মাদ্রাসা মাঠের জনসভায় প্রায় ১ হাজার ৩১৬ কোটি ৯৭ লাখ টাকার ২৫টি প্রকল্প উদ্বোধন ও ৩৭৬ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ের আরও ৬টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

রাজশাহী মহানগরীর সিঅ্যান্ডবি’র মোড়ে অবস্থিত আধুনিক দৃষ্টিনন্দন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর ৬ তলা ভবনটি নির্মাণ করতে খরচ হয়েছে প্রায় ২১ কোটি টাকা।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, আরএমপির সদর দপ্তর,শেখ রাসেল শিশু পার্ক, মোহনপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার, ভদ্রা মোড় রেলক্রসিং-নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত চার লেন সড়ক ও রোড ডিভাইডার, বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত চার লেন সড়ক ও রোড ডিভাইডার, রেন্টুর খড়ির আড়ৎ হতে হাইটেক পার্ক হয়ে ঢালুর মোড় পর্যন্ত কারপেটিং রাস্তা, ড্রেন ও ফুটপাত এবং কোর্ট হতে পশ্চিম শহরতলী ক্লাব পর্যন্ত কারপেটিং রাস্তা, আলুপট্টি থেকে তালাইমারী মোড় পর্যন্ত চার লেন সড়ক, পুঠিয়া-বাগমারা মহাসড়ক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের প্রধান কার্যালয়ের ৬ষ্ঠ তলা হতে ১০ম তলা পর্যন্ত ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ-সহ সর্বমোট ২৫টি প্রকল্প।

এ ছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপনী প্রকল্পগুলোর মধ্যে রয়েছে ২৪ কোটি টাকায় তথ্য কমপ্লেক্স ভবন, ৮ কোটি ৩৫ লাখ টাকা আঞ্চলিক জনপ্রশাসন অফিস ভবন, ৬২ কোটি টাকায় শহীদ জননী জাহানারা ইমাম বালিকা উচ্চ বিদ্যালয়, ৫৩ কোটি টাকা ব্যয়ে শহীদ এএইচএম কামারুজ্জামান বালক উচ্চ বিদ্যালয়। ১৬২ কোটি টাকায় বিকেএসপি’র আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র এবং ৬৬ কোটি টাকা ব্যয়ে রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ ইত্যাদি।

 

প্রধানমন্ত্রী ১ হাজার ৩১৬ কোটি ৯ লাখ ৬৭ হাজার টাকা ব্যায়ে মোট ৩১ টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন। যার মধ্যে ২৫ টি প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে এবং ৬ টি প্রকল্পের কাজ চলমান রয়েছে বলে সুত্র জানিয়েছে ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading