24.8 C
New York
রবিবার, মে ২৬, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

লালমনিরহাটে শ্রেণীকক্ষ থেকে শিক্ষার্থীদের বের করে প্রধান শিক্ষকের দুঃখ!

মিনহাজুল হক বাপ্পী, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ব্র্যাকের নিয়োগ পরীক্ষায় শিক্ষার্থীদের বের করে ক্লাস রুমে নিয়ে যাওয়ার ঘটনায় প্রধান শিক্ষক সোহাগী বেগমকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন ধাক্কার সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে উপজেলা সদরের কাছারী পাড়া সুফলা সতিশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের চাকরিচ্যুত ও ব্র্যাকের নিয়োগ পরীক্ষা নেওয়া হয়।

জানা যায়, কাছারী পাড়ার সুফলা সতিশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহাগী বেগম স্কুল চলাকালীন সময়ে অলিখিতভাবে ব্র্যাক এনজিওকে একটি ক্লাস রুম ভাড়া দিয়েছেন। কারিকুলামের জন্য শিক্ষক নিয়োগ পরীক্ষা পরিচালনার জন্য বুধবার (১ ফেব্রুয়ারি) বিদ্যালয়ের দুটি কক্ষ ব্যবহার করে ব্র্যাক। এ সময় প্রধান শিক্ষক ওই শ্রেণির শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ থেকে বের করে নিয়োগ পরীক্ষা দেওয়ার সুযোগ দেন।

অভিভাবকদের মৌখিক অভিযোগে ঘটনার সত্যতা জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাৎক্ষণিক একজন প্রতিনিধি পাঠিয়েছেন। একই সঙ্গে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এনএম শরিফুল ইসলাম ঘটনা তদন্তে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ দুই সহকারী শিক্ষা কর্মকর্তাকে পাঠান।

এ ঘটনায় কাছিরী পাড়া সুফলা সতিশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহাগী বেগমকে শোকজ করেছেন সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন শকজে।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, এনজিও নিয়োগ পরীক্ষায় শিক্ষার্থীদের বের করে দেওয়া বিষয়টি নিশ্চিত হওয়ায় প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। একই সঙ্গে তাৎক্ষণিক তদন্ত প্রতিবেদনও ইউএনও ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার জানান, অনুমতি ছাড়া পাঠদান বন্ধ করে এনজিও নিয়োগ পরীক্ষায় প্রধান শিক্ষক হতবাক। সন্তোষজনক জবাব না পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading