24.6 C
New York
শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

করোনা যোদ্ধাদের উৎসর্গ করে সেরা চলচ্চিত্র পুরস্কার রাসিক মেয়রের নিকট হস্তান্তর

আকাশ সরকারঃচীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধে নিজের জীবনবাজী রেখেছে কাজ করেছে দেশের বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। করোনা প্রতিরোধে কাজ করা সম্মুখ সারির করোনা যোদ্ধাদের উৎসর্গ করা সেরা চলচ্চিত্র পুরস্কার বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয়ের নিকট হস্তান্তর করা হয়েছে।

রবিবার দুপুরে নগর ভবনে মেয়র দপ্তর কক্ষে এই পুরস্কার হস্তান্তর করেন চলচ্চিত্র নির্মাতা জীবন শাহাদাৎ। পুরস্কার হস্তান্তর প্রসঙ্গে নির্মাতা জীবন শাহাদাৎ বলেন, ‘রাজশাহী তথা উত্তরবঙ্গের শিল্প সাহিত্য ও সাংস্কৃতিকর প্রচার, প্রসার ও বিকাশ সাধনে রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয়ের অবদান অনস্বীকার্য। একইসঙ্গে এই চলচ্চিত্র নির্মাণে চমৎকার পরিবেশ তৈরি ও সহযোগিতা করেন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ডা: আনিকা ফারিহা জামান অর্ণা। চলচ্চিত্রটি বাংলাদেশের প্রতিনিধিত্ব করলেও বাস্তবে এটি রাজশাহীর চলচ্চিত্র, উল্লেখ্য এই সিনেমার পোস্টার উন্মোচন করেছিলেন মেয়র মহোদয়। তাই আমি রাজশাহীর নগর পিতা তথা অভিভাবক হিসেবে উনার হাতে এই পুরস্কার তুলে দিতে পেরে আমি গর্বিত।’

পুরস্কার হস্তান্তরকালে মাননীয় মেয়র মহোদয়ের সহকারী একান্ত সচিব এএইচএম আশিকুজ্জামান শাওন ও রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ভারতের গায়ক নচিকেতা চক্রবর্তী এর গান ‘একদিন ঝড় থেমে যাবে’ গানে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা জীবন শাহাদাৎ নির্মাণ করেছিলেন চলচ্চিত্র ‘ছাদবাগান’। যা ভারতে অনুষ্ঠিত ৭ম দুর্গাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ভারতের প্রতিবেশী দেশ ক্যাটাগরিতে সেরা চলচ্চিত্র হিসেব পুরষ্কৃত হয়। নির্মাতা জীবন শাহাদাৎ সে পুরষ্কার উৎসর্গ করেন সম্মুখ সারির সকল করোনা যোদ্ধাদের। রাজশাহীর অভিনয় শিল্পীদের নিয়ে রাজশাহীর বিভিন্ন লোকেশনে চিত্রায়ণ করা হয় চলচ্চিত্র ছাদবাগান। এতে অভিনয় করেন ফারহা আকাঙ্ক্ষা, অরণ্য কুসুম, মাসুদ আহমেদ, সাজু আহমেদ, সঞ্জিব কুমার সহ অন্যান্যরা। চলচ্চিত্রর সিনেমাটোগ্রাফি করেন শাহারিয়ার চয়ন ও ভয়েস ওভার দিয়েছেন কলকাতার শিল্পী সংঘমিত্রা সাক্সেনা। প্রযোজনা করেন উদয় হাকিম। আসন্ন নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শর্ট ও লাইভ একশন ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে একমাত্র চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে জীবন শাহাদাৎ এর পরিচালনায় চলচ্চিত্র ‘নেমপ্লেট’ যেটিও নির্মাণ করা হয়েছে রাজশাহীর অভিনয় শিল্পীদের নিয়ে রাজশাহীর বিভিন্ন লোকেশনে।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading